আবহাওয়া ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: ভারতীয় আবহাওয়া দপ্তর জানিয়েছে আমপানের পর এবার ভারতীয় উপকূলের দিকে ধেয়ে যাচ্ছে ঘূর্ণিঝড় ‘গতি’।এটি এখন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আন্দামান সাগর থেকে সৃষ্ট হওয়া নিম্নচাপ থেকে এই ঘূর্ণিঝড়ের উৎপত্তি হয়েছে উল্লেখ করে ভারতীয় আবহাওয়া দপ্তর শনিবার (১০ অক্টোবর ২০২০) এ তথ্য জানিয়েছে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, সোমবার সকালে আরও শক্তিশালী হয়ে ঘূর্ণিঝড়টি অন্ধপ্রদেশ উপকূল দিয়ে প্রবেশ করবে ওই রাজ্যে। এসময় বাতাসের গতিবেগ থাকবে ঘন্টায় ৬৫ কিলোমিটার। এসময় ঝোড়ো হাওয়ার সঙ্গে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। অন্ধ্রপ্রদেশে সর্বোচ্চ সতর্ক সংকেত জারি করা হতে পারে।

ঘূর্ণিঝড়টি শক্তি সঞ্চয় করে উত্তর ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। এর সরাসরি প্রভাব পশ্চিমবঙ্গে না পড়লেও ওড়িশা, অন্ধ্রপ্রদেশ , তেলেঙ্গানা, কর্ণাটক ও মহারাষ্ট্রে রবি ও সোমবার প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আমপানের পর এবার ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘গতি’। এর প্রভাবে আন্দামান-নিকোবরে প্রবল বর্ষণের পূর্বাভাস রয়েছে। এই দু-দিন আন্দামান সাগর থেকে বঙ্গোপসাগরের একাংশ উত্তাল থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

প্রসঙ্গত, দেশের সব ধরণের কৃষি সংবাদের পাশাপাশি নিয়মিত আবহাওয়ার খবর তুলে ধরছে এগ্রিকেয়ার২৪.কম। নিউজ পোর্টালটি দেশের কৃষির যত্নে কৃষকের সাথে স্লোগান নিয়ে সামনের পথে এগিয়ে যাচ্ছে। আপনার এলাকার আশপাশের কৃষির সব ধরণের সংবাদও তুলে ধরতে পারেন এ নিউজ পোর্টালটির মাধ্যমে।

এগ্রিকেয়ার/এমএইচ