ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: এনিম্যাল হেলথ্ কোম্পানীজ এসোসিয়েশন অব বাংলাদেশ (আহকাব/AHCAB) এর আগামী ২০১৯-২০২০ মেয়াদের নতুন কার্যনির্বাহি কমিটি ঘোষণা করা হয়েছে।

নতুন এ কমিটিতে সভাপতি হিসেবে এডভান্স বায়ো প্রডাক্টস্ লিমিটেডের ডা. এম নজরুল ইসলাম এবং মহাসচিব হিসেবে দ্বিতীয় বারের মতো বায়োল্যাবের ডা. মো: কামরুজ্জামান নির্বাচিত হয়েছেন।

শনিবার (৩ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে আহকাব ২০১৯-২০২০ মেয়াদের নতুন এ কার্যনির্বাহি কমিটি ঘোষণা করা হয়। নির্বাচন বোর্ডের চেয়ারম্যান কৃষি মন্ত্রনালয়ের যুগ্ম-সচিব মো: হেমায়েৎ হুসেন কমিটির নির্বাচিতদের নাম ঘোষণা করেন।

কার্যনির্বাহি কমিটি ঘোষণার সময়ে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হেমায়েৎ হুসেন জানান, নিয়ম মেনে সুষ্ঠু পরিবেশে এ নির্বাচন কার্যক্রমটি পরিচালনা করা হয়েছে। তফসিল অনুযায়ী নির্ধারিত সময়ে মোট মনোনয়নপত্র সংগ্রহ করেন ২৬ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী।

মনোনয়ন যাচাই-বাছাই শেষে এর মধ্যে ৮ টি মনোনয়ন বাতিল করে মোট ১৮ জন প্রার্থিকে বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশন।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহসভাপতি নিউটেক এনিম্যাল হেলথ্ লিমিটেড এর মো. শহীদ উল্লাহ্, যুগ্ম সম্পাদক আর পি এনিম্যাল হেলথ্ কোম্পানির মিসেস নাহিদ জাহান, কোষাধ্যক্ষ প্লানেট এগ্রো লিমিটেড এর মো. মোসলেহ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক অর্গানিক এগ্রো কেয়ার এর ডা. গদাধর চন্দ্র শীল, নির্বাহী সদস্য প্রাইম কেয়ার এর মো. এমদাদুল হক, সেঞ্চুরী এগ্রো লিমিটেড এর আনোয়ার হোসেন, খান এগ্রো ফিড প্রডাক্টস এর মো. সায়েদুল হক খান, ইব্রাতাস ট্রেডিং কোম্পানির মোশাররফ হোসাইন চৌধুরী, এ আর পি এনিম্যাল হেলথ্ লিমিটেড এর মো. আতিয়ার রহমান, বেঙ্গল রেমিডিস লিমিটেড এর মো. আইয়ুব আল, কর্ডি য়াল ইন্টারন্যাশনাল এর মো. মাহবুবুর রহমান, মনেরেখ এগ্রো এর হুমায়ন আহমেদ এবং এক্স অফিসিও বেঙ্গল ওভারসিজ লিমিটেড িএর একে এম আলমগীর ও ইয়ন এনিম্যাল হেলথ প্রডাক্টস লিমিটেড এর মোমিন উদ দৌলা। 

পরবর্তীতে তফসিল অনুযায়ী নির্ধারিত সময়ে বৈধ ১৮ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী থেকে ৩ জন মনোনয়ন প্রত্যাহার করে নেন। ফলে কার্যনির্বাহি কমিটির মোট ১৫ টি পদের বিপরীতে এই ১৫ জন প্রার্থী নির্বাহি সদস্য হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন।

এরপর নির্বাচন কমিশন এই ১৫ জন সদস্য এর মধ্যে থেকে ৬ সদস্য বিশিষ্ট পোর্টফলিও নির্বাচন করার জন্য পুনরায় নির্বাচন আহবান করলে প্রতিটি পদের বিপরীতে মাত্র ১জন করে প্রার্থী থাকায় ৬ জন পোর্টফলিও মেম্বার বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন।

এরপর নির্বাচন বোর্ডের অপর দুইজন সদস্য মোছা: নাসিমা সুলতানা ও ডা.এইচএম শাহাদত হোসেন এর উপস্থিতিতে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান কৃষি মন্ত্রনালয়ের যুগ্ম-সচিব মো: হেমায়েৎ হুসেন আহকাব এর আগামী ২০১৯-২০২০ মেয়াদের নতুন নির্বাচিত কার্যনির্বাহি কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন। আহকাব অফিস এর পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

নতুন এ কমিটির সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে এগ্রিকেয়ার২৪.কম পরিবার।