জ্যেষ্ঠ প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: রাজধানীতে অনুষ্ঠিত হওয়া চতুর্থ আন্তর্জাতিক ডেইরি, মৎস্য ও পোষাপ্রাণি মেলায় ভালো মানের প্যাভিলিয়ন, সেবাসহ একাধিক গুণাবলীর কারণে প্রথম স্থান অধিকার করেছে একমি ল্যাবরেটোরিস লিমিটেড এর প্যাভিলিয়ন।

দেশের বৃহৎ ওষুধ উৎপাদনকারী এ প্রতিষ্ঠানের প্যাভিলিয়নটি ছিলো অত্যান্ত আকর্ষনীয়। দর্শনার্থীদের জন্য ফান গেম, সচেতনতা বৃদ্ধিতে প্রচারণাসহ নানা আয়োজনে ভরা ছিলো। এতে দর্শনার্থীরাও খুশি হয়েছে আয়োজকদের এমন আয়োজনে।

আর এই ভালোর স্বীকৃতি স্বরুপ মেলায় ৩০০ প্যাভিলিয়ন ও স্টলের মধ্যে সেরা স্থান অর্জন করেছে একমি ল্যাবরেটোরিস লিমিটেড। শনিবার (১০ মার্চ) সমাপনী অনুষ্ঠানে স্বীকৃতি স্বরুপ ক্রেস্ট প্রদান করা হয় মেলার পক্ষ থেকে। ক্রেস্ট গ্রহণ করেন একমি ল্যাবরেটোরিস লিমিটেড হেড অব পিএমডি (ভেটেরিনারি) আবু সাঈদ মুহাম্মদ শামীম। এ ঊর্ধতন কর্মকর্তার নেতৃত্বেই পরিচালিত হয় প্যাভিলিয়নটি।

প্যাভিলিয়নে ফান গেমে বিজয়ীদের হাতে তুলে দেয়া হয়েছে উপহার। এছাড়া একদল কর্মী বাহিনী দর্শনার্থী, খামারি, উদ্যোক্তাদের কাছে প্রতিষ্ঠানটির বিভিন্ন পণ্য ও সেবার তথ্য তুলে ধরছেন। প্রজেক্টরে দেখানো তুলে ধরা হয়েছে অ্যান্টিবায়োটিকের বিষয়ে নানা সচেতনতামূলক তথ্য।

আবু সাঈদ মুহাম্মদ শামীম এগ্রিকেয়ার২৪.কম কে বলেন, আমরা অ্যান্টিবায়োটিকের বিষয়ে সবাইকে সচতেন করছি। এ উপলক্ষে সচেতনতা বৃদ্ধি করার জন্য বিভিন্ন প্রচার প্রচারণা ও কর্মসূচি পালন করে থাকি। বিভিন্ন আন্তর্জাতিক প্রতিষ্টানগুলোর নির্দেশনাও তুলে ধরা হয়। এতে মানুষদের মাঝে সচেতনতা বৃদ্ধি পায়। এছাড়া আমরা কিছু ন্যাচারাল পণ্য নিয়েও কাজ করছি।

এ ঊর্ধতন কর্মকর্তা বলেন, একমি বাংলাদেশে এক নম্বর প্রতিষ্ঠান হিসেবে বেশি বিক্রি করছে কারণ প্রাণিসম্পদ খাতে আমরা সর্ব্বেোচ্চ মানের পণ্য বাজারজাত করি। আমাদের পণ্যগুলো তৈরিতে আমরা সর্বপ্রথম প্রাধান্য দেই গুণগত মানকে। উন্নত পরিবেশ ও আধুনিক প্রযুক্তিতে তৈরি আমাদের পণ্যগুলো।

রাজধানীর আগারগাঁও বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয় এ মেলা। এনিম্যাল হেলথ এসোসিয়েশন কোম্পানি বাংলাদেশ (আহকাব) আয়োজিত তিনদিনব্যাপী এ মেলা ‘মিল্ক ইজ নট জাস্ট ফর কিডস’ (milk is not just for kids) স্লোগান ‍নিয়ে শুরু হয় গত বৃহস্পতিবার (৮ মার্চ)।  আহকাব মেলার বিস্তারিত তথ্য জানতে ভিভিট করুন http://www.iedap.com/