অর্থ-বাণিজ্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান ও বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ সম্প্রতি চট্টগ্রামের একটি হোটেলে চিটাগাং স্টক এক্সচেঞ্জ এর উদ্যোগে ওয়ার্ল্ড ইনভেস্টর উইক ২০১৮ উদযাপন উপলক্ষ্যে আয়োজিত সেমিনারে আলোচক হিসেবে ‘ইনভেস্টর প্রোটেকশন ইন দি ক্যাপিটাল মার্কেট অব বাংলাদেশ’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন।

ড. সেলিম তাঁর প্রবন্ধে বলেন, বিনিয়োগকারীরা আর্থিক ও পূঁজিবাজারের স্তম্ভ এবং তারাই বাজারের কার্যকলাপের সীমারেখা নির্ধারণ করেন।

তিনি বলেন, বিনিয়োগকারীরা বিনিয়োগের মাধ্যমে অর্থযোগান দিয়ে জাতীয় অর্থনৈতিক অগ্রগতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। তাই বিনিয়োগকারীদের স্বার্থরক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি আরো বলেন, বিনিয়োগের নিরাপত্তা এবং জাতীয় অর্থনীতিতে মূলধনের বৃহত্তর প্রবাহ বিনিয়োগকারী ও প্রাতিষ্ঠানিক পরিবেশের সুরক্ষা কর্পোরেট রেগুলেশনের উপর নির্ভর করে।

সম্মেলনে স্টক মার্কেটে মধ্যস্থতাকারী ও উন্নয়ন পেশাজীবিসহ দুই শতাধিক বিনিয়োগকারী অংশগ্রহণ করেন। ইসলামী ব্যাংকের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট নজরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।