ইসলামী ব্যাংক দেশের অগ্রযাত্রায়

অর্থ বাণিজ্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: ইসলামী ব্যাংক দেশের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে বলে মন্তব্য করেছেন ব্যাংকটির ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও ক্যামেলকো আবু রেজা মোঃ ইয়াহিয়া।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর খুলনা, বরিশাল ও যশোর জোনের নির্বাহী ও কর্মকর্তাদের নিয়ে ২ দিন ব্যাপী “মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ”বিষয়ে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

গত ২৬ ও ২৭ এপ্রিল খুলনা জোন কার্যালয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মূল আলোচনা উপস্থাপন করেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও ক্যামেলকো আবু রেজা মোঃ ইয়াহিয়া।

প্রধান অতিথির ভাষণে তিনি বলেন, ইসলামী ব্যাংক দেশের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। তিনি বলেন, মাদক, অর্থপাচার ও সন্ত্রাসবাদের মতো অপরাধের মূল চালিকাশক্তি অবৈধ অর্থ। এই অর্থ যাতে কেউ ব্যাংকিং চ্যানেল ব্যবহার করে বৈধ করতে না পারে সে ব্যাপারে ব্যাংক কর্মকর্তাদের অধিকতর সচেতনতা অবলম্বন করতে হবে।

তিনি মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে জোন ও শাখার এন্টি মানিলন্ডারিং পরিপালন কর্মকর্তাদের আরো বেশি সতর্কতার সাথে কাজ করার আহবান জানান।

কর্মশালায় খুলনা, বরিশাল ও যশোর জোনের শাখাসমূহের ব্যবস্থাপক, নির্বাহী-কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন। ব্যাংকটির সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট নজরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আরও পড়ুন: কুমিল্লার জনতা বাজারে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং কেন্দ্র’র যাত্রা শুরু