নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: আসন্ন ঈদুল-আজহা আগামী ১ আগস্ট শনিবার পালিত হবে বলে জানা গেছে।ঈদের দিন দেশের বেশ কয়েক অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

গতকাল রোববার ২৬ জুলাই ২০২০ গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন আবহাওয়াবিদ আফতাব উদ্দিন।

বৃষ্টি একটু কম হলেও উত্তর-পূর্বাঞ্চল এবং কক্সবাজার-চট্টগ্রাম (দক্ষিণ-পূর্বা) অঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। অন্য অঞ্চলে স্বাভাবিক আবহাওয়া বিরাজ করতে পারে বলে জানিয়েছেন তিনি।

তিনি বলেন, ‘২৭ জুলাই রাত থেকে কক্সবাজারের ওইদিকে একটু একটু বৃষ্টি হতে পারে। ২৮, ২৯, ৩০-এ তিনদিন বৃষ্টি একটু বেশি থাকতে পারে। হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। ১ আগস্ট একটু কম হবে। ২ ও ৩ আগস্ট আবার বৃষ্টি থাকবে।’

ঈদের দিনের পূর্বাভাসে এ আবহাওয়াবিদ বলেন, ‘ঈদের দিন উপরের (উত্তর-পূর্বাঞ্চল) দিকে বৃষ্টি থাকবে একটু বেশি। বিশেষ করে রাজশাহী, রংপুর, বগুড়া, ময়মনসিংহ, টাঙ্গাইল, সিলেট – এসব অঞ্চলে। এসব অঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

ঢাকায় বৃষ্টির সম্ভাবনা কম, হালকা হতে পারে। এছাড়া এখন যেহেতু বর্ষাকাল, কোথাও কোথাও হালকা বৃষ্টি হতে পারে। কক্সবাজার, চট্টগ্রাম (দক্ষিণ-পূর্বাঞ্চল)– ওই অঞ্চলের দিকে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।’