নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: কৃষি ও অকৃষি উভয়খাতে উদ্যোক্তা তৈরীতে সহজ শর্তে ঋণ নিয়ে ব্যাংকগুলোকে আরও এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক ।

আজ বুধবার (৫ আগস্ট ২০২০) টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় অগ্রণী ব্যাংকের ৯৫৮তম শাখার উদ্বোধনকালে অনলাইনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতিতে কৃষির গুরুত্ব অপরিসীম। কৃষির উন্নয়নের মাধ্যমেই দেশের সার্বিক উন্নয়ন ও টেকসই দারিদ্র্যবিমোচন করা সম্ভব হবে। আর এটি করতে হলে গ্রামীণ অর্থনীতির বিকাশে কৃষি ও অকৃষি উভয়খাতে উদ্যোক্তা তৈরী করতে হবে এবং তাদেরকে সহযোগিতা করতে হবে।

মন্ত্রী বলেন, দেশে কৃষি প্রক্রিয়াজাতে, খুচরা কৃষি যন্ত্রপাতি তৈরি ও মেরামতে স্থানীয় পর্যায়ে ক্ষুদ্র উদ্যোক্তা তৈরীর অনেক সুযোগ রয়েছে। সেজন্য এসব খাতে ব্যাংকগুলোকে উদ্যোক্তা তৈরীর মনোভাব নিয়ে এগিয়ে আসতে হবে। উদ্যোক্তাদেরকে সহজ শর্তে ঋণ দিতে হবে।

আরোও পড়ুন:ছোট ঋণ অনাদায়ের ঝুঁকি বাংলাদেশ ব্যাংকের, প্রয়োজনে ৮০% পর্যন্ত পরিশোধ

উদ্যোক্তা তৈরীতে ব্যাংকগুলোকে এগিয়ে আসার আহ্বান কৃষিমন্ত্রীর শিরোনামে সংবাদের তথ্য নিশ্চিত করেছেন কৃষি মন্ত্রণালয়ের তথ্য অফিসার মো: কামরুল ইসলাম ভূইয়া।

এ অনুষ্ঠানে অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখত, ব্যবস্থাপনা পরিচালক মো. শামস-উল-ইসলাম, উপব্যবস্থাপনা পরিচালক মো. আনিসুর রহমান, উপব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল ইসলাম, উপব্যবস্থাপনা পরিচালক নিজাম উদ্দিন আহাম্মদ চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা, পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, ব্যাংকের ময়মনসিংহ সার্কেলের মহাব্যবস্থাপক সফিকুর রহমান সাদিক, ধনবাড়ী শাখা ব্যবস্থাপক আসাদুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।