কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু, বাকৃবি: বর্ণাঢ্য বৈশাখী শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনব্যাপী নানা উৎসবমুখর আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) উদযাপিত হয়েছে বাংলা নববর্ষ ১৪২৫।

আজ শনিবার (১৪ এপ্রিল) সকাল ৭টার দিকে বর্ণাঢ্য বৈশাখী শোভাযাত্রা ও যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতার মধ্য দিয়ে নতুন বর্ষবরণ করে নেয় বিশ্ববিদ্যালয়ের জাতীয় দিবস উদযাপন কমিটি।

বর্ণাঢ্য শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের ধুমকেতু ক্লাব থেকে শুরু করে বৈশাখী চত্বরে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে বর্ষবরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। বিশ্ববিদ্যালয়ের বৈশাখী চত্বরে বৈশাখী মেলার আয়োজন করা হয়।

মেলায় স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন, কৃষিবিদ ইনস্টিটিউশন বাকৃবি শাখা, মহিলা সংঘ, বাকৃবি সাংবাদিক সমিতি, ফুড ইঞ্জিনিয়ারিং ক্লাব, কম্পাস নাট্য সম্প্রদায়, হাসিমুখ, প্রোল্ট্রি বিজ্ঞান বিভাগ, কৃষি বিশ্ববিদ্যালয় হাইস্কুলসহ বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের পিঠা, মিঠাই ও বিভিন্ন সৌখিন জিনিসপত্রের স্টল দেয়।

পরে বিশ্ববিদ্যালয়ের শিশু-কিশোর কাউন্সিল, মহিলা সংঘ ও শিক্ষক সমিতির আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের আয়োজনে বৈশাখী উৎসব, বালিশ খেলা, হা-ডু-ডু খেলা ও অঙ্কুর সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে ঘুড়ি উৎসবের আয়োজন করা হয়।