নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: দেশের একাধিক অঞ্চলে বৃষ্টি ও মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। রাতের তাপমাত্রা সামান্য বাড়লেও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া সারাদেশে আগামী ৫দিনের মধ্যে তাপমাত্রা কমতে পারে।

আজ মঙ্গলবার রাতে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

আবহাওয়ার এ বিজ্ঞপ্তিতে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ব্রাক্ষনবাড়িয়া, রাঙ্গামাটি এবং খাগড়াছড়ি জেলাসহ সিলেট এবং ময়মনসিংহ বিভাগের দু এক জায়গায় হালকা বা গুড়ি গুড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যান্য এলাকায় মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সকালের দিকে কোথাও কোথাও কুয়াশা পড়তে পারে।

আবহাওয়া অফিস জানায়, পঞ্চগড়, যশোর, কুড়িগ্রাম ও চুয়াডাঙ্গা জেলাসমূহের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। তাপমাত্রার্ তথ্যে বলা হয়েছে, সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় তেঁতুলিয়ায় ৮ দমমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় শ্রীমঙ্গলে ২৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

দেশের বেশিরভাগ অঞ্চলে ১৫ এর নিচে সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করেছে। কোথাও কোথাও ১২ ডিগ্রির নিচেও তাপমাত্রা রেকর্ড করা হয়। বিশেষ করে রাজশাহীসহ আশপাশে এলাকায় তাপমাত্রা বেশ নিচের দিকে নেমে যায়।

আগামী দুইদনি অর্থাৎ ৪৮ ঘণ্টায় আবহাওয়ার উল্লেখযোগ্য তেমন কোনো পরিবর্তন নাই। তবে আগামী ৫ দিনের মধ্যে দেশের বিভিন্ন অঞ্চলে তাপমাত্রা কমতে পারে। আজ সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৭৬ শতাংশ। আগামীকাল ঢাকায় সূর‌্যদয় ৬টা ৩৭ মিনিটে আর সূর্যাস্ত ৫টা ১৭মিনিটে।

সারাদেশের বিভিন্ন অঞ্চলের তাপমাত্রা ও আবহাওয়ার বিস্তারিত তথ্য পাওয়া যাবে এই লিঙ্কে প্রবেশ করে একাধিক অঞ্চলে বৃষ্টি ও উত্তরে শৈত্যপ্রবাহের সম্ভাবনা শিরোনামের সংবাদের তথ্য আবহাওয়া অফিস নিশ্চিত করেছে।