ক্যাম্পাস ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: বেসরকারি কৃষি বিশ্ববিদ্যালয় এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এ মহান বিজয় দিবস ২০১৮ উদযাপন করা হয়েছে।

আজ রোববার (১৬ ডিসেম্বর) পতাকা উত্তোলন, শোভাযাত্রা, পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ও ক্যাম্পাসে আলোকসজ্জার মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়।

সকাল ৮.৩০ মিনিটে উপাচার্যের নেতৃত্বে বিজয় র‌্যালি ক্যাম্পাস প্রাঙ্গন থেকে শুরু করে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করার মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ- এর নিজস্ব মিলনায়তনে সকাল ১০.০০ মিনিটে আলোচনা সভা শুরু হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মোঃ সোহেল আল বেরুনী। এছাড়া উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন হতে তেলওয়াত করা হয়। তারপরে জাতীয় সংগীত ও সকল শহীদদের স্মরণে নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে লক্ষ শহীদের আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জানিয়ে সকলে মিলে মুক্তিযুুদ্ধের চেতনায় উদ্ভুদ্ধ হয়ে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার আহবান জানান।  পরিশেষে বিজয়ের গান, কবিতা,নৃত্য ও নাটিকা পরিবেশনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।