এগ্রিকেয়ার২৪.কম কৃষি আবহাওয়া ডেস্ক: ময়মনসিংহ, শেরপুর, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, ব্রাক্ষণবাড়িয়া, কুমিল্লা, চাঁদপুর, লক্ষীপুর, নোয়াখালী, ফেনী, খাগড়াছড়ি, চট্রগ্রাম, রাঙামাটি অঞ্চলসমুহ অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি এর সম্মুখীন হচ্ছে…..

রাত ৮টার দিকে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

রাতে সূত্র জানায়, আজ (২২ এপ্রিল) সন্ধা ০৬ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দুএক জায়গায় বিজলী চমকানোসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্র বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

সিনপটিক অবস্থা: পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের  স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গপসাগরে অবস্থান করছে।

তাপমাত্রাঃ সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা (১-৩) ডিগ্রী সে. বৃদ্ধি পেতে পারে।

ঢাকায় বাতাসের গতি ও দিক: দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘন্টায় (১০-১৫) কিঃ মিঃ যা অস্থায়ীভাবে দমকায় ঘন্টায় (৩০-৪০) কিঃ মিঃ।

আজ সন্ধ্যা ০৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দতা ছিল: ৭৬% আগামীকাল ঢাকায় সূর্যাস্ত ০৬ টা ২৩ মিনিট। আগামীকাল ঢাকায় সূর্যোদয়: ভোর ০৫ টা ৩১ মিনিটে।