এসডিজি অর্জনে স্বচ্ছতা

অর্থ বাণিজ্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: এসডিজি অর্জনে সমাজের সকল স্টেকহোল্ডারদের মধ্যে আস্থা ও বিশ্বাস গড়ে তোলা, সততা,  স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান ও বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ।

সম্প্রতি চট্টগ্রামের হোটেল আগ্রাবাদে দি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) চট্টগ্রাম রিজিওনাল কমিটি আয়োজিত সেমিনারে তিনি বক্তব্যে দেয়ার সময়ে তিনি এ আহ্বান জানান।

সেমিনারে তিনি ‘সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল-এসডিজি: এ ইউনিভার্সেল কল ফর ট্রান্সফর্মিং দ্যা ওয়ার্ল্ড’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন।

ড. মোঃ সেলিম উদ্দিন তার বক্তব্যে বলেন, এসডিজির সকল মানদন্ড সুশাসন বাস্তবায়নের প্রতি জোর প্রদান করে। ফলে আধুনিক নিয়ন্ত্রণ ব্যবস্থা, আইনের শাসন এবং জাতীয় প্রতিষ্ঠানগুলির উপর মনোযোগ নিবদ্ধ করার মাধ্যমে এসডিজি অর্জনে স্বচ্ছতা এবং সমাজ থেকে দুর্নীতি হ্রাস করা সম্ভব।

তিনি বলেন, মানবাধিকার বাস্তবায়ন, লিঙ্গ বৈষম্য দূরীকরণ ও নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন ইস্যুতে বাংলাদেশ এসডিজি অর্জনে উল্লেখযোগ্য অগ্রগতি সাধন করেছে।

ইসলামী ব্যাংক লিমিটেড এর সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট নজরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য উল্লেখ করা হয়।

প্রতিদিনের সংবাদ জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন । এছাড়াও আমাদের ফেইসবুক পেজে লাইক দিয়ে আমাদের সংগে থাকুন।