এগ্রিকেয়ার২৪.কম কৃষি আবহাওয়া বার্তা ডেস্ক: চলতি সপ্তাহজুড়ে (৩১ মে হতে ৯ জুন) দেশের বিভিন্ন স্থানে  বিজলী চমকানো ও অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ ভারী বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে। একাধিক স্থানে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের কৃষি আবহাওয়া বিভাগ থেকে এ তথ্য এগ্রিকেয়ার২৪.কম কে নিশ্চিত করেছে।

আবহাওয়া অফিস সূত্র জানায়, চলতি সপ্তাহে পশ্চিমা লঘুচাপ বিহার এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ুপ্রবাহ মায়ানমারের রাখাইন উপকুল পর্যন্ত অগ্রসর হয়েছে এবং এটি আরো অগ্রসর হয়ে সমগ্র বাংলাদেশে বিস্তার লাভ করতে পারে।

এ সময়ে (৩১ মে থেকে ৯ জুন) চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ স্থানে এবং রাজশাহী, রংপুর, ঢাকা এবং ময়মনসিংহ বিভাগের অনেক স্থানে এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু স্থানে বিজলী চমকানো ও অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ মাঝারি (১১-২২ মিঃ মিঃ/দিন) থেকে মাঝারি ধরনের ভারী (২৩-৪৩ মিঃ মিঃ/দিন) বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে।

সেই সাথে দেশের কোথাও কোথাও ভারী (৪৪-৮৮ মিঃমিঃ/দিন) থেকে অতি ভারী (≥৮৯ মিঃমিঃ/দিন) বর্ষণ হতে পারে। এ সময়ে সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।