নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: কতদিন এমন থাকবে? জানালো আবহাওয়া অধিদপ্তর। দেশের কয়েকটি স্থানে হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

আজ রোববার (২৩ জানুয়ারি) আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিঞা এক বিজ্ঞপ্তিতে জানান, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছুজায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি/গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে, সেই সাথে কোথাও কোথাও অস্থায়ী ভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরণের কুয়াশা পড়তে পারে। একইসাথে সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে ।

আবহাওয়ার পূর্বাভাসে দপ্তর জানায়, ঢাকায় বাতাসের গতি ও দিক পূর্ব/ উত্তর-পূর্বদিক থেকে ঘন্টায় (০৮-১২) কিঃ মিঃ। আজ সন্ধ্যা ০৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬৮%। আগামীকাল ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ০৫ টা ৩৯ মিনিট। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ০৬ টা ৪২ মিনিটে।

৪৮ ঘন্টার আবহাওয়ার অবস্থা (২ দিন) এই সময়ের শেষের দিকে বৃষ্টিপাত প্রবনতা হ্রাস পেতে পারে। বর্ধিত ৫ (পাঁচ) দিনের আবহাওয়ার অবস্থা এ সময়ের শুরুতে রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় শ্রীমঙ্গল ও সীতাকুন্ডে ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফ ও কক্সবাজারে ২৯ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন: যেসব স্থানে হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পূর্বাভাস

এছাড়া, ঢাকা; টাঙ্গাইল; ফরিদপুর; নেত্রকোনা; সিলেট; সাতক্ষীরা; যশোর; চুয়াডাঙ্গা; রংপুর; দিনাজপুরে সামান্য বৃষ্টি হয়েছে। ৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে ঈশ্বদীতে।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এগ্রিকেয়ার/এমএইচ