করোনায় ডিএই'র উপপরিচালকের মৃত্যুতে

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: করোনায় ডিএই’র উপপরিচালকের মৃত্যুতে কৃষিমন্ত্রী ও কৃষিসচিব শোক প্রকাশ করেছেন। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক কৃষিবিদ হরলাল মধু করোনায় আক্রান্ত হয়ে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) রাতে তিনি মৃত্যুবরণ করেন।  তার মৃতু্তে এক শোকবার্তায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক ও কৃষিসচিব মো: মেসবাহুল ইসলাম।

শোকবার্তায় কৃষিমন্ত্রী বলেন, কৃষিবিদ হরলাল মধু অত্যন্ত নিষ্ঠার সাথে কৃষি ও কৃষকের উন্নয়নে কাজ করে গেছেন। করোনার ঝুঁকির মধ্যেও তিনি তাঁর দায়িত্ব সুচারুভাবে পালন করেছেন। কৃষির উন্নয়নে তাঁর অবদান  সকলের কাছে স্মরণীয় হয়ে থাকবে।

কৃষিমন্ত্রী মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আরও পড়ুন: কৃষি সম্প্রসারণের গল্প

শোকবার্তায় কৃষিসচিব বলেন, কৃষিবিদ হরলাল মধু ছিলেন একজন সৎ, চৌকস ও কর্তব্যপরায়ণ কর্মকর্তা। তাঁর মৃত্যুতে কৃষিক্ষেত্রে এক অপূরণীয় ক্ষতি হয়ে গেলো। তাঁর কর্মস্পৃহা ও অবদান কৃষিবিদসহ সকলের কাছে স্মরণীয় হয়ে থাকবে।

উল্লেখ্য, বিসিএস (কৃষি) ক্যাডারের ১০ম ব্যাচের সদস্য কৃষিবিদ হরলাল মধু ভোলায় উপ পরিচালক হিসাবে কর্মরত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র এবং অসংখ্যা গুণগ্রাহী  রেখে গেছেন। তাঁর গ্রামের  বাড়ি মাদারীপুর জেলার রাজৈর নটাখোলা গ্রামে।

করোনায় ডিএই’র উপপরিচালকের মৃত্যুতে কৃষিমন্ত্রী ও কৃষিসচিবের শোক শিরোনমের সংবাদটির তথ্য কৃষিমন্ত্রণালয়ের তথ্য অফিসার মো: কামরুল ইসলাম ভূইয়া এগ্রিকেয়ার২৪.কম কে নিশ্চিত করেছেন।

এদিকে দেশের কৃষিতে অবদান রেখে দায়িত্ব পালন করে যাওয়া কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক কৃষিবিদ হরলাল মধু এর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এগ্রিকেয়ার২৪.কম এর সম্পাদক কৃষিবিদ মো. হামিদুর রহমান। পরিবারের প্রতি তিনি গভীর সমবেদনা জানিয়েছেন।

করোনা ভাইরাসের আক্রমণে যেখানে সবাই নিজেকে গুটিয়ে নিয়েছেন সেই সময়েও দেশের কৃষিকে এগিয়ে নিতে অগ্রণী ভূমিকা রাখা এসব কৃষিবিদদের প্রতি সম্মান জানিয়েছে এগ্রিকেয়ার২৪.কম এর পরিবার।