করোনা; মৎস্য-প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: করোনা; মৎস্য-প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ১ কোটি ১১ লাখ টাকা অনুদান এর চেক প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে হস্তান্তর করা হয়েছে।

রোববার (০৫ এপ্রিল, ২০২০) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এর কাছে অনুদানের চেক হস্তান্তর করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। এসময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সচিব রওনক মাহমুদ উপস্থিত ছিলেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এবং মৎস্য ও প্রাণিসম্পদ সচিবের অনুপ্রেরণা ও উৎসাহে মন্ত্রণালয়ের আওতাধীন মৎস্য অধিদপ্তর, প্রাণিসম্পদ অধিদপ্তর, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট, বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন এবং মেরিন ফিশারিজ একাডেমি-এর কর্মকর্তাগণ বৈশাখী ভাতা ও কর্মচারীগণ একদিনের বেতন মিলিয়ে মোট ১ কোটি ১১ লক্ষ ৩৫ হাজার টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান দেয়া হয়।

চেক হস্তান্তরের সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত থেকে অনুদান দেয়ার সাথে সংশ্লিষ্টদের আন্তরিক ধন্যবাদ জানান।

এ প্রসঙ্গে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, করোনা সংকটকালে মানবিক সহায়তা কর্মসূচির জন্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান দিতে পেরে আমরা গর্বিত। জাতির এই ক্রান্তিকালে সকলের এগিয়ে আসা উচিত। সকলে একসাথে কাজ করলে আমরা এই বৈশ্বিক দুর্যোগ মোকাবেলা করতে পারবো।

করোনা; মৎস্য-প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ১ কোটি ১১ লাখ টাকা অনুদান শিরোনামের সংবাদটির তথ্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোঃ ইফতেখার হোসেন নিশ্চিত করেছেন। এমন মহতী উদ্যোগের প্রশংসা করেছে এগ্রিকেয়ার২৪.কম পরিবার।

আরও পড়ুন: করোনা মোকাবেলায় পোল্ট্রি-ডেইরি-মৎস্য খাতের সমাধান মিলবে হটলাইনে, শনিবারে চালু

উল্লেখ্যে বিশ্বজুড়ে এখন করোনা ভাইরাসের কারণে সবকিছুতে স্থবিরতা নেমে এসেছে। এ মহুর্তে দেশের কৃষি খাত বিশেষ করে মৎস্য ও প্রাণি খাতে বেশ বিপর্যয় নেমে এসেছে। পোল্ট্রি ও দুগ্ধ জাতীয় পণ্য বিক্রি করতে গিয়ে নানা সমস্যায় পরছেন দেশের খামারিরা।