কৃষিমন্ত্রীকে একাধিক প্রস্তাব দিলেন

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: কৃষিমন্ত্রীকে একাধিক প্রস্তাব দিলেন জাতীয় কৃষক সমিতি, খেত মজুর ইউনিয়নের নেতারা। আজ বুধবার(১৭ জুলাই, ২০১৭) কৃষি মন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এর সাথে জাতীয় কৃষক সমিতি ও খেতমজুর ইউনিয়নের নেতাদের বৈঠকে বেশ কিছু প্রস্তাব দেয়া হয়।

কৃষি মন্ত্রণালয়ে কৃষিমন্ত্রীর অফিসকক্ষে অনুষ্ঠিত বৈঠকে নেতৃবৃন্দ     বৈঠকে বর্তমানের কৃষির বিভিন্ন সমস্যা ও তার সমাধানের বিষয়ে কথা বলেন।



এসময়ে তাদের পক্ষ থেকে যেসব প্রস্তাব দেয়া হয় সেগুলোর মধ্যে অন্যতম হলো ধানসহ কৃষি পণ্যের ন্যায্য মূল্য নিশ্চিত করা, সাইলো নির্মাণ, খেতমজুরসহ গ্রামীন কৃষিজীবী ও নারীদের পেনশন।

কৃষিমন্ত্রী মনোযোগ সহকারে তাদের কথা শুনেন। মন্ত্রী তাদের বলেন দেশ সবার, দেশ নিয়ে সবাইকে ভাবতে হবে কাজ করতে হবে।

কৃষি মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষক বান্ধব সরকার। কৃষকদের কল্যাণে সরকার বিভিন্ন পরিকল্পনা ও পদক্ষেপ গ্রহণ করেত যাচ্ছে। বর্তমান বোরো মৌসুমে কৃষি শ্রমিক নিয়ে সংকটের কারনে ধানে এর প্রভাব পরে।

তিনি জানান, এই সমস্যা সমাধানে সরকার কৃষিকে পর্যায়ক্রমে শতভাগ যান্ত্রিকীকরণ করা হবে। এছাড়াও খাদ্য প্রক্রিয়াজাতকরণ,সংরক্ষণ ও বানিজ্যিকীকরণের কাজও করছে।

কৃষিমন্ত্রী বলেন, আমরা ইতোমধ্যে চাল রপ্তানির কার্যক্রম হাতে নিয়েছি। বিভিন্ন দেশের বিনিয়োগকারীগণ এদেশে এখন বিনিয়োগে আগ্রহ প্রকাশ করছে।

কৃষি মন্ত্রী আরও বলেন, কৃষি এবং কৃষকের উন্নয়নের জন্য যা যা করা দরকার সরকার সব করবে। দেশ জাতি সমাজ সংস্কৃতি এবং রাজনীতি সবই কৃষির সাথে সম্পৃক্ত।

কৃষি খাতকে অবহেলা করার কোন সুযোগ নেই। এখন স্বপ্ন উন্নত বাংলাদেশের, সরকার সেই পথই দেখাচ্ছে। আমরা পুষ্টিমান সম্পন্ন উন্নত জাতের ফসল উৎপন্ন করবো। কৃষিকে প্রকৃত আধুনিক কৃষি করা হবে।

প্রতিনিধি দলে ছিলেন আমিনুল ইসলাম গোলাপ, মাহমুদুল হাসান মানিক, নজরুল ইসলাম হাক্কানী, জাকির হোসেন রাজু ও আবুল মজিদ।

কৃষিমন্ত্রীকে একাধিক প্রস্তাব দিলেন জাতীয় কৃষক সমিতি, খেত মজুর ইউনিয়নের নেতারা সংবাদটি কৃষি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ গিয়াস উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়।

আরও পড়ুন: সার সংরক্ষণে নির্মাণ হবে ৪২টি প্রি ফেব্রিকেটেড স্টিল গুদাম