রাজশাহী প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: কৃষি এখন সম্মানিত পেশা। আজকের কৃষক মানে শিক্ষিত কৃষক, আজকের কৃষক মানে সম্মানিত ও উন্নত পেশার মানুষ। উন্নত দেশে কৃষকদেরকেই সম্মানিত পেশাজীবি হিসেবে ধরে নেয়া হয়। আমরাও সেদিকে চলে যাচ্ছি।

আজ সোমবার (২৩ এপ্রিল) রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলা মিলনায়তনে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী-১  আসনের সংসদ সদস্য ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী এসব কথা বলেছেন।

তিনি কৃষকদের উদ্দেশ্যে বলেন, এখন আর আগের মত কার্তিক মাসের অভাব বোঝা যায় না। কৃষকদের ছেলে মেয়েদের অন্যর বাড়ীতে কাজ করতে হয় না। শার্ট প্যান্ট পড়ে স্কুলে যায়। আগে মানুষ তিন বেলা পেটপুরে ভাত খেতে পেত না, এক বেলা খেয়ে আরেক বেলা না খেয়ে থাকতে হয়েছে। এখন একবার চিন্তা করে দেখেন ২০০৬ সালে কেমন ছিলেন আর ২০১৮ সালে কেমন আছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শিমুল আকতারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার মোঃ শফিকুল ইসলাম। এ উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ ইসহাক, ভাইস চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরাসহ অনেকে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পৌর যুবলীগ সভাপতি অধ্যাপক আকবর আলী।

সারবীজ বিতরণ অনুষ্ঠানে গোদাগাড়ী উপজেলার ৩ হাজার কৃষকদের মাঝে মাথা পিছু ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএমপি, ১০ কেজি পটাশ ও ৫ কেজি ধানের বীজ ও সেচ চার্জের জন্য ৫০০ ও ১০০০ টাকা করে প্রদান করা হয়।