এগ্রিকেয়ার২৪.কম ডেস্ক: কৃষি মন্ত্রণালয় ও আওতাধীন দফতর সংস্থার ই-সার্ভিস রোডম্যাপ পরিকল্পনা সম্পন্ন করার লক্ষ্যে ডিজিটাল সার্ভিস এক্সিলারেটর টিম, এটুআই’র সহায়তায় গত ১০-১২ জুন/২০১৮ সময়ে ৩দিন ব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল অডিটরিয়াম, খামারবাড়ী’তে এ কর্মশালা সম্পন্ন হয়েছে। কৃষি মন্ত্রণালয়সহ আওতাধীন ১৭টি দপ্তর সংস্থার মোট ৫৪ জন প্রতিনিধি এ কর্মশালায় অংশগ্রহণ করেন।

প্রতিদিন এটুআই এর কর্মকর্তা এবং রিসোর্স পার্সন উপস্থিত থেকে কর্মশালাটি পরিচালনা করেন। কর্মশালায় দপ্তর সমূহের ৩৪২টি ম্যানুয়েল সেবা পর্যালোচনা করে ৮৯টি ডিজিটাল সিস্টেম নির্ধারণ করা হয়।

কর্মশালার শেষ দিন ১২ জুন ২০১৮ তারিখ মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম, কৃষি মন্ত্রণালয়ের সম্প্রসারণ অনুবিভাগের অতিরিক্ত সচিব সৈয়দ আহম্মদ, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান, ড. মো. কবির ইকরামুল হকসহ সকল দপ্তর সংস্থার প্রধানগণ উপস্থিত ছিলেন।

শেষদিন কৃষি মন্ত্রণালয়ের আওতাধীন সকল দপ্তর/সংস্থা সমূহের প্রধানগণ স্ব-স্ব সংস্থার ই-সার্ভিস বাস্তবায়ন রোডম্যাপ পরিকল্পনা উপস্থাপন  করেন। সূত্র: কৃষি মন্ত্রণালয়।