নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক(ডিএই) হিসেবে নিয়োগ পেলেন কৃষিবিদ মোঃ আসাদুল্লাহ। এর আগে তিনি একই অধিদপ্তরের সরেজমিন উইং-এর পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

আজ বৃহস্পতিবার ২৯ অক্টোবর (২৯ অক্টোবর ২০২০) মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে কৃষি মন্ত্রণালয়ের সম্প্রসারণ-১ শাখার উপ সচিব মোঃ জসিম উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য প্রকাশ করা হয়।

কৃষিবিদ মো. আসাদুল্লাহ বিসিএস (কৃষি) ক্যাডারের ৭ম ব্যাচের একজন কর্মকর্তা। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৩ সালে বিএসসি কৃষি (সম্মান) শিক্ষা সম্পন্ন করেন। এরপর ১৯৮৭ সালে বিষয়বস্তু কর্মকর্তা হিসেবে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে প্রথম যোগদান করেন। তিনি জামালপুরের সরিষাবাড়ী উপজেলার সেংগুয়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১ জানুয়ারি ১৯৬৩ সালে জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জনক।

কৃষিবিদ মোঃ আসাদুল্লাহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। দায়িত্ব পালনকালে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকান্ড বেগবান করার ক্ষেত্রে অসামান্য দক্ষতার পরিচয় দিয়েছেন এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের গুরুত্বপূর্ণ বিভিন্ন কাজে অনবদ্য অবদান রেখেছেন। তিনি সরকারী দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথেও জড়িত আছেন।

এদিকে মহাপরিচালক হিসেবে নিয়োগ পাওয়ায় ডিএই-এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারীগণ তাকে অভিনন্দন জানিয়েছেন। সকলেই তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করেছেন। সংশ্লিষ্ট সকলে মনে করেন তার নেতৃত্বে অত্র অধিদপ্তর কৃষি ক্ষেত্রে আরো সফলভাবে অবদান রাখতে সক্ষম হবে।

 

এগ্রিকেয়ার/এমএইচ