নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: বন্ধুত্বের নিদর্শনস্বরূপ বিনামূল্যে ঢাকার কেন্দ্রীয় পশু হাসপাতালে যন্ত্রপাতি হস্তান্তর করেছে ভারত সরকার। রোববার (১৬ সেপ্টেম্বর) হস্তান্তর করা যন্ত্রপাতির আজ মোড়ক উন্মোচন করা হয়।

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা ও মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ  উপস্থিত থেকে ফিতা কেটে পৃথক পৃথকভাবে এক্সরে মেশিন এবং অপারেশন থিয়েটারের ফুলসেট যন্ত্রপাতির আনুষ্ঠানিকভাবে  মোড়ক উন্মোচন করেন।

এরপর হাসপাতালের সম্মেলন কক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রইছউল আলম মণ্ডলের সভাপতিত্বে  এক সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে নারায়ণ চন্দ্র চন্দ ৭১ সালে বাংলাদেশের স্বাধীনতার্জনে সর্বাত্মক সহযোগিতা এবং উভয়দেশের ছিটমহল, পানিবন্টন, সড়কপথে ট্রানজিট, ভিসার সহজীকরণসহ বিভিন্ন সমস্যাসমাধানে ভারতের বন্ধুপ্রতীম মনোভাবের কথা উল্লেখ করেন।

তিনি বলেন, বাংলাদেশ প্রতিবেশী হিসেবে ভারতের বন্ধুত্বকে অত্যন্ত গুরুত্ব দিয়ে থাকে। আজ অর্ধশত বছর পরেও সে বন্ধুত্ব ও ভালোবাসার সম্পর্ক অটুট রয়েছে বলে। 

তিনি আরও বলেন, পশু হাসপাতালের ডাক্তারদের হাতে অত্যাধুনিক যন্ত্রপাতি তুলে দেয়ার মাধ্যমে আমাদের পশুচিকিৎসার ক্ষেত্রে ভারতের অবদান আমরা ভুলবো না। তিনি উভয়দেশের সর্বাত্মক উন্নয়নে পরস্পরের সহযোগিতাবৃদ্ধির ওপর জোর দেন।

সভায় অন্যান্যের মধ্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মণ্ডল, ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা, প্রাণিসম্পদ অধিদফতরের ডিজি হীরেশ রঞ্জন ভৌমিক ও পশু হাসপাতালের চিফ ভেটেরিনারি অফিসার ফরহাদ হোসেন বক্তব্য দেন।

মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোঃ শাহ আলম এগ্রিকেয়ার২৪.কম কে এসব তথ্য নিশ্চিত করেন।