ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: সরকারি খাদ্যগুদামের খাদ্যবান্ধব কর্মসূচির ১০০ বস্তা চাল জব্দ করা হয়েছে। সুনামগঞ্জে জেলার শাল্লা উপজেলায় এ ঘটনা ঘটেছে।

শনিবার (২৮ জুলাই) শাল্লা উপজেলার ঘুঙ্গিয়ারগাঁও বাজার থেকে ১০০ বস্তা চালসহ একটি নৌকা আটক করে স্থানীয়রা। এরপর বিষয়টি প্রশাসনকে জানানো হয়। ঘটনাস্থলে পুলিশ গিয়ে নৌকাসহ জব্দকৃত চাল থানায় নিয়ে যায়।

এসময়ে নৌকার দুই মাঝিকে আটক করা হয় বলে সূত্র জানায়। তবে তাদের নাম-পরিচয় জানা যায় নি।

সূত্র জানায, জিজ্ঞাসাবাদে মাঝিরা জানান, ডিলার হারুন মিয়া, ফখরুল ইসলাম ও নৌকার মালিক বাচ্ছু মিয়ার নির্দেশে উপজেলার ঘুঙ্গিয়ারগাঁও বাজার থেকে কিশোরগঞ্জ জেলার ইটনা থানায় এসব চাল নিয়ে যাওয়া হচ্ছিলো।

স্থানীয়রা জানান, নৌকায় তোলা চালের বস্তায় খাদ্যগুদামের সিল দেখে তাদের কাছে বিষয়টি সন্দেহজনক মনে হয়। এরপর মাঝিদের জিজ্ঞাসা করা হলে তারা কোনো উত্তর দেয় না। বিষয়টি এড়িয়ে যায় তারা। পরে স্থানীয় সবার সহযোগিতায় ১০০ বস্তা চাল জব্দ করে প্রশাসনকে জানানো হয়।

এদিকে জব্দকৃত চালের বস্তাগুলো খাদ্যগুদাম থেকে দেয়া হয় নি বলে দাবি করছেন শাল্লা উপজেলা খাদ্য কর্মকর্তা আশিষ কুমার রায়। তিনি জানান, সকাল থেকেই খাদ্যগুদাম বন্ধ ছিল। এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট বিভাগের কোনো যোগসাজশ নেই বলে দাবি এ খাদ্য কর্মকর্তার।

আর জেলা খাদ্য নিয়ন্ত্রক জাকারিয়া মোস্তফা জানান, স্থানীয়দের দেয়া খবরের ভিত্তিতে এসব চাল জব্দ করা হয়েছে। এছাড়া ঘটনাটি তদন্তের জন্যে উপজেলা খাদ্য কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে বলে জানান তিনি। সূত্র: বণিক বার্তা।