নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: নিজস্ব উদ্যোগে খামারি ও উদ্যোক্তা তৈরির জন্য ভোলা জেলার মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করছেন মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রওনক মাহমুদ।

গত ২৩ ডিসেম্বর ভোলা সার্কিট হাউজে জেলা ও উপজেলা পর্যায়ে সংশ্লিষ্ট কর্মকর্তা এবং বাস্তবায়নাধীন উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালকদের সাথে মতবিনিময় সভায় এ নির্দেশনা দেন মৎস্য ও প্রাণিসম্পদ সচিব।

মতবিনিময় সভায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের নির্দেশনা প্রদান করেন সচিব। পাশাপাশি ভোলা জেলার মৎস্য ও প্রাণিসম্পদ খাতের সম্ভাবনাময় ক্ষেত্রসমূহ চিহ্নিত করে কার্যক্রম গ্রহণেরও নির্দেশনা প্রদান করেন তিনি। এছাড়া নিজস্ব উদ্যোগে খামারি ও উদ্যোক্তা তৈরীর জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন সচিব।

গত ২৩ ডিসেম্বর থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত জেলার মৎস্য ও প্রাণিসম্পদ খাতে চলমান সকল উন্নয়ন কাজ পরিদর্শন করেন সচিব।

পরিদর্শনকালে ভোলার মৎস্য বীজ উৎপাদন খামার ও আঞ্চলিক হাঁস প্রজনন খামার পরিদর্শন করেন মৎস্য ও প্রাণিসম্পদ সচিব। পরে গত ২৫ ও ২৬ ডিসেম্বর পটুয়াখালীর বাউফল উপজেলায় মৎস্য ও প্রাণিসম্পদ খাতের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ পরিদর্শন করেন তিনি।

ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে মতবিনিময় সভায় মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস্ আফরোজ, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ আবদুল জব্বার শিকদার ও বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. নাথু রাম সরকার উপস্থিত ছিলেন।

খামারি ও উদ্যোক্তা তৈরিতে কর্মকর্তাদের নির্দেশনা সংবাদের তথ্য এগ্রিকেয়ার২৪.কমকে নিশ্চিত করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোঃ ইফতেখার হোসেন।

এগ্রিকেয়ার/এমএইচ