গবেষণায় সেরা প্রকাশনার সম্মাননা

সিকৃবি প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: গবেষণায় সেরা প্রকাশনার সম্মাননা পেলেন সিকৃবি’র ছয় শিক্ষক। সিকৃবি শিক্ষক সমিতির আয়োজনে তাদের এ সম্মাননা দেয়া হয়।

শনিবার (১৫ ফেব্রুয়ারি, ২০২০) শিক্ষক সন্ধ্যা অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষককে গবেষণার জন্য সেরা প্রকাশনার সম্মাননা দেয়া।

ওই দিন সন্ধ্যা ৭ টায় সিলেট নগরীর আমানউল্লাহ কনভেনশন সেন্টারে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ নূর হোসেন মিয়ার সভাপতিত্বে উদ্বোধনী পর্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জীতেন্দ্রনাথ অধিকারী। এতে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

সেরা প্রকাশনার সম্মাননা পাওয়া শিক্ষকদের মধ্যে রয়েছে, মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. বাশির উদ্দিন, উদ্যানতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক ড. বিশ্বজিৎ দেবনাথ, মৎস্য প্রযুক্তি ও মান নিয়ন্ত্রণ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আবু জাফর বেপারী, কৃষি অর্থনীতি ও পলিসি বিভাগের অধ্যাপক ড. জসিম উদ্দিন আহাম্মদ, কৃষিবিষয়ক নির্মাণ ও পরিবেশ প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক ড. তরিকুল ইসলাম, ফার্মাসিউটিকাল এবং শিল্প জৈবপ্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান।


এছাড়া অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকদের উচ্চশিক্ষা (স্নাতকোত্তর ও পিএইচডি) সম্পন্ন করায় অভিবাদন জানায় শিক্ষক সমিতি।

শিক্ষকদের সন্তানদের বিভিন্ন পরিক্ষায় ভাল ফলাফল অর্জনের জন্য সংবর্ধনা প্রদান করা হয়। শিক্ষক ও তাদের পরিবারের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনের মধ্যে দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

গবেষণায় সেরা প্রকাশনার সম্মাননা পেলেন সিকৃবি’র ছয় শিক্ষক এমন সম্মাননা পাওয়ায় প্রতিটি শিক্ষককে এগ্রিকেয়ার২৪.কম এর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে।

আরও পড়ুন: সিকৃবি গণতান্ত্রিক শিক্ষক পরিষদে সভাপতি আতিকুজ্জামান, সম্পাদক বিশ্বজিৎ

প্রসঙ্গত, উইকিপিডিয়ার তথ্য মতে, সিলেক কৃষি বিশ্ববিদ্যালয় সিলেট শহরের টিলাগড়ে অবস্থিত বাংলাদেশের একটি সরকারি বিশ্ববিদ্যালয়। এটি ২০০৬ সালে সিলেটে প্রতিষ্ঠিত হয়। যা পূর্বে সিলেট সরকারি ভেটেরনারি কলেজ নামে পরিচিত ছিল।