আবহাওয়া ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: সারাদেশের আবহাওয়া সাধারণত শুষ্ক থাকতে পারে। সেইসাথে আগামী ২ দিন তাপমাত্রা আরো বাড়বে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আজ বুধবার (১৭ মার্চ ২০২১) সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর বলছে,  অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। আগামী ২ দিন (৪৮) ঘন্টায় তাপমাত্রা বাড়তে পারে।

২৪ ঘন্টার তাপমাত্র্রায় বলা হয়েছে, সারাদেশের দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মংলা ও যশোরে ৩৬.০ এবং ও আজকের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গল ১৭.২ ডিগ্রি সেলসিয়াস।অন্যদিকে ঢাকার বাইরের বাতাসের গতি ও দিক: দক্ষিণপশ্চিম/পশ্চিম দিক থেকে ঘণ্টায় (০৮-১২) কি.মি.।

সিনপটিক অবস্থা: উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আজ বুধবার (১৭ মার্চ) সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিলো ৮৫%। ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬.০৯ মিনিটে। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ০৫ মিনিটে।

গরমের তীব্রতা বাড়বে আগামী ২ দিন শিরোনামে সংবাদটির তথ্য বাংলাদেশ আবহাওয়া অধিদফতর নিশ্চিত করেছে। পাঠক প্রতিদিনের আবহাওয়া এর সংবাদের আপডেট পেতে এগ্রিকেয়ার২৪.কম এর ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন। আমরা প্রতিদিন দেশের আবহাওয়া পরিস্থিতি তুলে থাকি।

এছাড়া আপনাদের এলাকার আবহাওয়া পরিস্থিতি বা সংবাদ বা ছবি পাঠাতে পারেন আমাদের। আমরা তা সংবাদ আকারে তুলে ধরবো। দেশের সর্ববৃহৎ কৃষিভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল এগ্রিকেয়ার২৪.কম কৃষির সব সংবাদ জানতে সঙ্গেই থাকুন।

 

এগ্রিকেয়ার/এমএইচ