সপ্তাহের কৃষি আবহাওয়া; হালকা

কৃষি আবহাওয়া ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: চলতি সপ্তাহের কৃষি আবহাওয়া; হালকা বৃষ্টি ও কুয়াশা উভয়ই থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আগামী ১৬ ফেব্রুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি ২০২০ পর্যন্ত আবহাওয়া পূর্বাভাসে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের কৃষি আবহাওয়া শাখা এ তথ্য দিয়েছে।

আবহাওয়া অধিদফতরের উপপরিচালক কাওসার পারভীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে চলতি সপ্তাহে অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।



সেই সাথে রংপুর ও রাজশাহী বিভাগ এবং যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলের দুই এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া এ সময় দেশের কিছু কিছু স্থানে শেষ রাত হতে সকাল পর্যন্ত হালকা কুয়াশা পড়তে পারে।

আর সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলেও উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিটিতে।

এ সপ্তাহে দৈনিক উজ্জ্বল সূর‌্য কিরণ কাল ৬.৫০ থেকে ৭.৫০ ঘণ্টার মধ্যে থাকতে পারে। এ সপ্তাহে সপ্তাহের বাষ্পীভবনের দৈনিক গড় ২.৫০ মি. মি. থেকে ৩.৫০ মি.মি থাকতে পারে।

মনে রাখতে হবে কৃষিতে আবহাওয়ার পরিস্থিতি পর্যবেক্ষণ করে কার্যক্রম সম্পাদনে ভালো ফল মিলে থাকে। কেননা আবহাওয়ার সাথে মিল রেখে ফসল, প্রাণি, মৎস্যের যত্ন ও আগাম প্রস্ততি নিতে হবে। তবেই মিলবে শতভাগ সফলতা।

চলতি সপ্তাহের কৃষি আবহাওয়া; হালকা বৃষ্টি ও কুয়াশা উভয়ই থাকবে শিরোনামের সংবাদটির তথ্য বাংলাদেশ আবহাওয়া অফিস থেকে নিশ্চিত করা হয়েছে।

প্রিয় কৃষক, খামারি, চাষিরা দেশের প্রতি মহুর্তে কৃষির খবরের পাশাপাশি কৃষি আবহাওয়ার তথ্য গুরুত্ব সহকারে তুলে ধরে আসছে দেশের বৃহৎ কৃষিভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল এগ্রিকেয়ার২৪.কম।

আপনার কৃষি সংশ্লিষ্ট যে কোন তথ্য জানতে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমরা যথা সময়ে আপনার জিজ্ঞাসার উত্তর দিবো। আমাদের ফেসবুক পেজে আপনার প্রশ্ন জানাতে পারেন।

আরও পড়ুন: উপসহকারী কৃষি কর্মকর্তা পদে নিয়োগ কার্যক্রমে ৩০ দিনের স্থিতাবস্থা

কুলের ফল ছিদ্রকারী উইভিল পোকার ক্ষতির ধরণ ও দমনের কৌশল