চলে গেলেন বরেণ্য কৃষিবিদ

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: বগুড়া-১ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আব্দুল মান্নান (৬৬) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। চলে গেলেন বরেণ্য কৃষিবিদ আব্দুল মান্নান এমপি, কৃষিমন্ত্রীর শোক।

আজ শনিবার (১৮ জানুয়ারি, ২০২০) ভোর ৮ টা ১৫ মিনিটে ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। কৃষিবিদ আব্দুল মান্নান, এমপি’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক।

এক শোকবার্তায় মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

তিন বারের সংসদ সদস্য কৃষিবিদ আবদুল মান্নান ২০০৮, ২০১৪, ২০১৮ সালে বাংলাদেশ আওয়ামী লীগ প্রার্থী হিসেবে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

বর্ষীয়ান এই নেতা ১৯৫৩ সালের ১৯ ডিসেম্বর বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার হিন্দুকান্দিতে জন্মগ্রহণ করেন। তিনি সাবেক ছাত্রলীগের সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। এছাড়া একাদশ সংসদের কৃষি মন্ত্রণায় সর্ম্পকিত সংসদিয় কমিটির সদস্য ছিলেন।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি। কৃষিবিদ আব্দুল মান্নান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপিও ছিলেন।

চলে গেলেন বরেণ্য কৃষিবিদ আব্দুল মান্নান এমপি, কৃষিমন্ত্রীর শোক সংবাদটির তথ্য কৃষিমন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ গিয়াস উদ্দিন জানিয়েছেন।

প্রসঙ্গগত, কৃষিবিদ আব্দুল মান্নান দেশের কৃষির উন্নয়নে দীর্ঘদিন ধরে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। নীতিনির্ধারক থেকে শুরু করে মাঠ পর্যায়েও তিনি কৃষির জন্যে কাজ করেছেন।

বরেণ্য এ কৃষিবিদ মারা যাওয়ায় কৃষির জন্যে অনেক বড় ক্ষতি হলো মনে করেন সংশ্লিষ্টরা। এদিকে তার মৃত্যুতে এগ্রিকেয়ার২৪.কম এর পরিবারের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে। তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন নিউজপোর্টালটির সম্পাদক কৃষিবিদ মো. হামিদুর রহমান।

এছাড়া শোক প্রকাশ করছেন বিভিন্ন কৃষিবিদ্যালয়সহ কৃষি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ঊর্ধতনেরা। তার পরিবার যেন শোক সইতে পারেন সে দোয়া করেছেন সবাই।