চারঘাট ( রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর চারঘাট উপজেলার বাবুপাড়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে তিনটি বসতঘরসহ ৮০ হাজার টাকা মূল্যের গরু পুড়ে যাওয়ার ঘটনা ঘটেছে।

আজ বৃহস্পতিবার (২৫ মার্চ ২০২১) সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়দের ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ইনতাজ উদ্দীনের বাড়িতে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এতে ইনতাজ উদ্দীনের তিন বউ জবেরা বেগম, জিরারা বেগম ও নাদিরা খাতুনের তিনটি ঘর ও গরুসহ গরুর ঘর পুড়ে গেছে।

এতে ৮০ হাজার টাকা মূল্যের গরু ও ঘরে থাকা নগদ ২০ হাজার টাকা, স্বর্ণালঙ্কার ও মূল্যবান মালপত্র পুড়ে গেছে। প্রায় ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ইনতাজ উদ্দীন ।

চারঘাট ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের লিডার জহিরুল ইসলাম বাবু জানান, আগুন নেভাতে প্রায় দেড় ঘণ্টা সময় লেগেছে। আগুনে ব্যাপক ক্ষতি হয়েছে। সময়মত ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে প্রায় ১৩ লক্ষ টাকার ক্ষতি রক্ষা করেছে। নয়তো ঘনবসতি থাকায় আশেপাশের বাড়িগুলোও পুড়ে যেত।

এদিকে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন চারঘাট পৌর মেয়র একরামুল হক। তিনি প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ঘর তৈরি ও খাবার দিয়ে সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন।

এগ্রিকেয়ার/এমএইচ