ফসল ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: চুয়াডাঙ্গার মাল্টা চাষি সাখাওয়াৎ হোসেন বাবুল পাচ্ছেন চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২০ এর সেরা কৃষক (পুরুষ) পুরস্কার। গত বছরের ২৪ ডিসেম্বর স্ট্যান্ডার্ড চার্টার্ড-চ্যানেল আই এগ্রো অ্যাওয়্যার্ড-২০২০ এর জুরি বোর্ডের সভায় তাঁর নাম ঘোষণা করা হয়।

এবারের সেরা কৃষি পুরুষ হিসেবে সেরা কৃষক পদক হিসেবে মনোনিত হন চুয়াডাঙ্গার মাল্টা চাষি সাখাওয়াৎ হোসেন বাবুল।

এছাড়াও স্ট্যান্ডার্ড চার্টার্ড-চ্যানেল আই এগ্রো অ্যাওয়্যার্ড-২০২০ এর জন্য বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন সেরা কৃষক নারী ফরিদপুরের পেয়াজ বীজ চাষী শাহিদা বেগম, পরিবর্তনের নায়ক চট্টগ্রামের খামার উদ্যোক্তা এরশাদ মাহমুদ, সেরা কৃষি সাংবাদিক পাবনার আমিরুল ইসলাম হিরু, দুর্যোগযোদ্ধা হিসেবে সেরা কমিউনিটি সাতক্ষীরার লিডার্স, সেরা প্রতিষ্ঠান কৃষি গবেষণা এবং উদ্ভাবন ও প্রযুক্তি চুয়ডাঙ্গার জনতা ইঞ্জিনিয়ারিং, সেরা প্রতিষ্ঠান কৃষি সহায়তা ও বাস্তবায়ন নেত্রাকোনার আরবান।

কৃষি খাতে তার অবদানের স্বীকৃতি স্বরূপ আজ ৮ জানুয়ারি ২০২১ ব্যক্তি পর্যায়ে নগদ অর্থ ও ক্রেস্ট এবং প্রতিষ্ঠান পর্যায়ে ক্রেস্ট ও সার্টিফিকেট দিবেন কর্তৃপক্ষ।৮টি ক্যাটাগরিতে ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মানিত করে ৬ষ্ঠ বারের মতো স্ট্যান্ডার্ড চার্টার্ড-চ্যানেল আই এগ্রো অ্যাওয়্যার্ড দেয়া হচ্ছে বলে জানা গেছে।

উল্লেখ্য, স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২০ এ আজীবন সম্মাননা পাচ্ছেন পথিকৃৎ কৃষি বিজ্ঞানী ড. কাজী এম বদরুদ্দোজা। জুরি স্পেশাল অ্যাওয়ার্ড পাচ্ছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসান ও চট্টগ্রামের কৃষি উদ্যোক্তা কোহিনুর কামাল।

এগ্রিকেয়ার/এমএইচ