নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: জামালপুরের দেওয়ানগঞ্জে মাঠ দিবস ও জিংক সমৃদ্ধ বিনা ধান ২০ এর ফসল কর্তন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ( ১২ নভেম্বর ২০২০) বেলা ২ টার দিকে হার্ভেষ্ট প্লাস বাংলাদেশ আওতাধীন BleNGS প্রোজেক্টের আয়োজনে উপজেলার তিলকপুর ব্লকে জিংক সমৃদ্ধ ধান কর্তন ও এই মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: জামালপুরে আমন ধানের নমুনা শস্য কর্তন

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর জেলার জেলা বীজ প্রত্যয়ন অফিসার মোঃ সাইফুল আজম খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার দিলরুবা ইয়াছমিন, হার্ভেষ্ট প্লাস বাংলাদেশ এর জামালপুর-শেরপুর জেলার প্রোজেক্ট কো-অর্ডিনেটর মোঃ হাবিবুর রহমান খান, স্থানীয় উপসহকারী কৃষি অফিসার মোঃ এলানুর ইসলাম, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মোঃ সাখাওয়াত হোসেনসহ অনুষ্ঠানে হারভেস্টপ্লাস এর স্থানীয় কর্মকর্তারা উপস্হিত ছিলেন।

আরও পড়ুন: জামালপুরে বীজ উৎপাদনে আধুনিক প্রযুক্তির ওপর প্রশিক্ষণ 

অনুষ্ঠানে দেওয়ানগঞ্জ এবং শেরপুর থেকে মোটিভেশন ট্যুরের অংশ হিসেবে শতাধিক কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন। জিংক সমৃদ্ধ বিনা ধান ২০ এর ফসল কর্তন পরবর্তি এ অনুষ্ঠানে শিশুদের মেধার বিকাশ, উচ্চতা বৃদ্ধি, ক্ষুধা মন্দা দূরীকরণ এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য জিংক সমৃদ্ধ বিনা ২০ সহ ব্রি ধান ৬২, ব্রি ধান ৭২, ব্রি ধান ৭৪, ব্রি ধান ৮৪ ধানের চাষ করার জন্য উপস্থিত কৃষকদেরকে উদ্বুদ্ধ করা হয়।

এগ্রিকেয়ার / এমবি