নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: জেলের জালে ধরা পড়লো ২২ কেজির পাঙ্গাস মাছ। মাছটি বিক্রি হয়েছে ৩০ হাজার ৬০০ টাকায়। শুক্রবার সকালে মাছটি রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাট বাজারে নিয়ে আসলে চান্দু মোল্লা নামের এক মৎস্য ব্যবসায়ী কিনে নেন। পদ্মা ও যমুনা নদীর মোহনায় পাবনার জেলেদের জালে ২১ কেজি ৯০০ গ্রাম ওজনের পাঙ্গাস মাছটি ধরা পড়ে।

মাছটি বিক্রির জন্য ভোরেই দৌলতদিয়া ঘাটসংলগ্ন মাছবাজারের দুলাল মণ্ডলের আড়তে আসেন পরান হালদার। সেখানে ওজন করে দেখেন, মাছটির ওজন প্রায় ২১ কেজি ৯০০ গ্রাম। সেখানে মাছটি বিক্রির জন্য প্রকাশ্য নিলাম ডাকা হয়। নিলামে অংশ নিয়ে সর্বোচ্চ দরদাতা হিসেবে চান্দু মোল্লা মাছটি কিনে নেন। ৩০ হাজার ৬০০ টাকায় কেনায় কেজিপ্রতি দর পড়েছে ১ হাজার ৪০০ টাকা।

স্থানীয় মৎস্য ব্যবসায়ীরা জানান, বৃহস্পতিবার মধ্যরাতে পাবনার কাজির হাট এলাকার জেলে পরান হালদার সঙ্গীদের নিয়ে মাছ শিকারে নামেন। মানিকগঞ্জের সীমান্তবর্তী এলাকায় দু-তিনবার জাল ফেলে ছোট কয়েকটি মাছ ছাড়া কিছু পাননি। পুনরায় গোয়ালন্দ উপজেলার রাখালগাছি এবং মানিকগঞ্জের শিবালয়ের আলোকদিয়া অঞ্চলে পদ্মা ও যমুনা নদীর মোহনায় জাল ফেলেন। এরপর দৌলতদিয়া ফেরিঘাটের উজানে মাছ শিকার করছিলেন। সেখানে তাঁদের জালে ধরা পড়ে বড় পাঙাশ মাছটি।

চান্দু মোল্লা বলেন, তিনি পাঙাশ মাছটি দৌলতদিয়ার ৫ নম্বর ফেরিঘাটের পন্টুনের সঙ্গে রশি দিয়ে বেঁধে রেখেছেন। কেজিপ্রতি ৫০ টাকা লাভ হলে তিনি মাছটি বিক্রি করে দেবেন।

গোয়ালন্দ উপজেলার ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ বলেন, ভরা বর্ষাকাল চলায় খুব একটা বড় মাছ ধরা পড়ছে না। পানি কমলে তখন অনেক মাছ ধরা পড়বে। বড় একটি পাঙাশ মাছ ধরা পড়ার বিষয়টি ভালো একটা খবর। উপজেলার কয়েকটি স্থানে অভয়াশ্রম করতে পারলে এ অঞ্চলে আরও অনেক বড় মাছ ধরা পড়বে বলে মনে করেন তিনি।

এগ্রিকেয়ার/এমএইচ