নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুলেল শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছে কৃষক লীগের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি।

আজ শনিবার বেলা ১১টায় সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এমপির নেতৃত্বে নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা জানানোর পর বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত সব শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় কৃষক লীগের উপদেষ্টা পরিষদের সদস্য গোলশান আরা, সাদেকুর রহমান, ডা. মনোয়ারা, আবদুর রশীদ, সহসভাপতি শরীর আশরাফ আলী, আকবর আলী চৌধুরী, হোসনে আরা, মোস্তফা কামাল চৌধুরী, নজরুল ইসলাম, আবুল হোসেন, রেজাউল করিম হিরন, মাকসুদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু, শামীমা শাহরিয়ার এমপি, একেএম আজম খান, সাংগঠনিক সম্পাদক গাজী জসীম উদ্দিন, হাবীবুর রহমান মোল্লা।

আরোও পড়ুন: কৃষক লীগের ১১১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

কৃষকলীগের নয়া সহ-সভাপতি নজরুল ইসলামকে আহকাব’র অভিনন্দন

এছাড়াও সাকির উজ্জামান সাকিক, আসাদুজ্জামান বিপ্লব, নূরে আলম সিদ্দিকী হক, নাজমুল ইসলাম পানু, হিজবুল বাহার রানা, অর্থ সম্পাদক নাজির মিয়া, প্রচার সম্পাদক ফারুক হোসনে, দফতর সম্পাদক রেজাউল করীম রেজা, আইন সম্পাদক জহির উদ্দিন লিমন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মো. আমিরুল ইসলাম খোকা পাটওয়ারি, কৃষি ঋণ ও পুনর্বাসন সম্পাদক কৃষিবিদ তারিফ আনাম, মৎস্য ও প্রাণী সম্পাদক শামসুদ্দিন আল আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্যে, বাংলাদেশ কৃষক লীগ ১৯৭২ সালের ১৯ এপ্রিল দেশের অর্থনৈতিক মুক্তির কার্যক্রমে কৃষি ও কৃষকের উন্নয়নে কাজ করতে বঙ্গবন্ধুর নির্দেশে বিশিষ্ট আইনজীবী সিরাজুল ইসলাম খানকে বাংলাদেশ কৃষকলীগ প্রতিষ্ঠাকালে গঠনতন্ত্র প্রণয়ন কমিটির আহ্বায়ক ও কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সহসভাপতি এবং ১৫ আগস্টে শহীদ কৃষক নেতা আবদুর রব সেরনিয়াবাতকে সভাপতি হিসেবে নিযুক্ত করা হয়।

তাদের অক্লান্ত পরিশ্রমের ফসল হিসেবে বাংলাদেশ কৃষক লীগের আজকের অবস্থান। বর্তমানে জাতীয় কৃষক ইউনিয়ন যা বাংলাদেশ আওয়ামী লীগের সাথে ঘনিষ্ঠভাবে জড়িত এবং এর অন্যতম সহযোগী সংস্থা হিসাবে কাজ করছে। সমীর চন্দ বর্তমানে কৃষক লীগের চেয়ারম্যান এবং উম্মে কুলসুম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

এগ্রিকেয়ার/এমএইচ