নিজস্ব প্রতিবেদক, রাজশাহী, এগ্রিকেয়ার২৪.কম:  রাজশাহীর বাজারগুলোতে ডিমের হালিতে বেড়েছে ৩ থেকে ৫ টাকা। অপরদিকে ব্রয়লার মুরগির কেজিতে বেড়েছে ১০ টাকা।ব্যবসায়ীরা বলছেন, ডিম-মুরগির দাম আরও বাড়তে পারে।

ডিমের চাহিদার তুলনায় আমদানি কম তাই বাজারে বাড়তে শুরু করেছে দাম। ডিমের আমদানি ও ক্রেতার চাহিদার উপরে নির্ভর করে বাড়ছে ডিম মুরগীর দাম। অন্যদিকে বাজারে বাড়তে শুরু করেছে ব্রয়লার মুরগীর দাম।

আজ বৃহস্পতিবার ( ৮ সেপ্টেম্বর ২০২২) রাজশাহীর সাহেব বাজার এলাকার খুচরা ও পাইকারী দোকান ঘুরে দেখা গেছে বাজারগুলোতে ডিমের হালিতে বেড়েছে ৩ থেকে ৫ টাকা। ব্রয়লার মুরগির দাম প্রতিকেজিতে কয়েকদিনের ব্যবধানে বেড়েছে ১০ টাকা।

বাজারের ফাহিম ডিম ভান্ডারের মালিক মাসুদ রানা বলেন, ডিমের দামে খামারিরা কিছুটা লাভবান হচ্ছে না। খাবারের দাম বেশি থাকলে লাভ কিছুটা কম হয়। গতকালের তুলনায় ডিমের হালিতে বেড়েছে ৩ থেকে ৫ টাকা আজ সাদা ডিম ৩৮ আর লাল ডিম ৪০ থেকে ৪৫ টাকা দরে বিক্রি হচ্ছে। ফলে ডিমের হালিতে ৪-৫ টাকা কমেছে।

মুরগি দোকানদার মিঠু হোসেন বলেন, গত সপ্তাহে পোল্ট্রি মুরগি ১৬০ টাকা দরে বেঁচা হচ্ছে। ব্রয়লারের আমদানী আছে দামও আছে। তবে দাম ৪ দিনের ব্যবধানে ১০ টাকা বেড়েছে। আগে ১৫০ থেকে ১৬০ টাকা কেজি বিক্রি করলেও এখন ১৮০ টাকা। আর আমরা দালালের কাছে কিনি।

দালাল আরো ২০ টাকা লাভ করেই বিক্রি করে। খামারে ১৪০ থেকে ১৪৫ টাকায় কিনছে তারা। আমরা কিনছি ১৭০টাকা। সোনালি মুরগির দাম বেড়েছে ১০ টাকা। বাজারে সোনালি মুরগির চাহিদা আছে। সোনালি ২৮০ টাকা, কক মুরগি বাজারে নাই। লেয়ার সাদাটা আছে বিক্রি হচ্ছে ২২০ টাকা। হাঁস ৩৫০ টাকা, রাজহাঁস ৪৫০ টাকা কেজি বিক্রি করছি।