প্রাণি ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: দেশের সব পর্যায়ের খামারিদের উপস্থিতিতে ডেইরি খামারি সম্মেলন ও সমন্বয় সভা-২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ নভেম্বর, ২০১৯) ঢাকার মোহাম্মদপুরে নভোদয় কনভেনশন হলে বাংলাদেশ ডেইরি ফার্মারস এসোসিয়েশনের (বিডিএফএ) আয়োজনে সারাদেশের দেশের খামারি মালিক দিয়ের নিয়ে এ সমন্বয় সভা ও খামারি সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সম্মেলনে দেশের উপজেলা/জেলা পর্যায়ের দুগ্ধ খামার মালিক সমিতির নির্বাচনে নির্বাচিত কমিটির প্রায় ১১০০ সদস্য উপস্থিতি ছিলেন।

সম্মেলনে উপজেলা/জেলা পর্যায়ের খামারিদের সমন্বয়ে সকলের মতামতের ভিত্তিতে জেলা ও বিভাগীয় কমিটি গঠন করা হয়। এসব কমিটির পূর্ণাঙ্গ সদস্য তালিকা প্রানিসম্পদ অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্ত মহাপরিচালক বরাবর হস্তান্তরের পাশাপাশি সংশ্লিষ্ট বিভাগীয় কর্মকর্তাদের রেজিষ্ট্রি ডাকযোগে পাঠানো হয়েছে।

সম্মেলনে খামারি সমন্বয়করণের পাশাপাশি বিশ্ব ব্যাংকের এলডিডিপি প্রজেক্টের মাধ্যমে খামারিদের সহায়তার ব্যাপারে দিক নির্দেশনা, নীতিনির্ধারণী বিষয়গুলো সম্পর্কে ধারনা দেন দায়িত্বপ্রাপ্ত সরকারি কর্মকর্তারা।

এসময়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সরকারি চীফ ভেটেনারিয়ান অফিসার ডাঃ ফরহাদ হোসেন এবং বিশ্ব ব্যাংকের এলডিডিপি প্রজেক্টের উপ পরিচালক ডাঃ জহিরুল ইসলামসহ বিডিএফএর কেন্দ্রীয় কমিটির সভাপতি ইমরান হোসেন, সাধারণ সম্পাদক শাহ এমরান সহ সকল সদস্যরা।

 উপস্থিত সবাই বাংলাদেশ ডেইরি ফার্মারস এসোসিয়েশনের নেতৃত্বে সারা দেশের সব জেলা উপজেলা ও বিভাগীয় পর্যায়ের খামারিদের নিয়ে দেশকে দুগ্ধ ও মাংস শিল্পকে এগিয়ে নিয়ে যাবার বিষযে কার্যকরী ভুমিকা রাখার  দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেন।

ডেইরি খামারি সম্মেলন ও সমন্বয় সভা-২০১৯ অনুষ্ঠিত সংবাদটির তথ্য ও ছবি বাংলাদেশ ডেইরি ফার্মার্স এসোসিয়েশন এর ফেসবুক পেজ থেকে নেয়া হয়েছে।