জ্যেষ্ঠ প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: চতুর্থ আন্তর্জাতিক ডেইরি, মৎস্য ও পোষাপ্রাণি মেলায় ভালো মানের প্যাভিলিয়ন, সেবাসহ একাধিক গুণাবলীর স্বীকৃতি স্বরুপ দ্বিতীয় স্থান অধিকার করেছে ঢাকা গ্রুপ।

শনিবার (১০ মার্চ) মেলার সমাপনী অনুষ্ঠানে স্বীকৃতি স্বরুপ ক্রেস্ট টি গ্রহণ করেন ঢাকা গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ।

দেশের বৃহৎ কৃষিভিত্তিক আর্থিক এ প্রতিষ্ঠানের প্যাভিলিয়নটি ছিলো অত্যান্ত আকর্ষনীয়। একদল কর্মী দর্শনার্থী, খামারি, উদ্যোক্তাদের কাছে প্রতিষ্ঠানটির বিভিন্ন পণ্য ও সেবার তথ্য তুলে ধরেন। এতে দর্শনার্থীরাও খুশি হয়েছে।

আর এই ভালোর স্বীকৃতি স্বরুপ মেলায় ৩০০ প্যাভিলিয়ন ও স্টলের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছে। প্যাভিলিয়নটির সমন্বয়কারী হিসেবে ছিলেন ঢাকা গ্রুপ এর ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) খলিলুর রহমান সজল।

প্রাণি ও পোল্ট্রির স্বাস্থ্য এবং পুষ্টির চাহিদা পূরণে গুণগতমান সম্মত খাদ্য তৈরি করে খামারীর কাছে পৌঁছে দিচ্ছে দেশের বৃহৎ কৃষিভিত্তিক আর্থিক প্রতিষ্ঠান ঢাকা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান টয়ো ফিড লিমিটেড, আল আমিন এগ্রোভেট, এন আর ট্রেডিং, আল আমিন পোল্ট্রি ফিড।

এর পাশাপাশি মান গুণগত মান সম্মত বিশুদ্ধ খাদ্য তৈরির উপকরণও সরবরাহ ও বাজারজাত করছে ঢাকা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠানগুলো। এছাড়া শিগগিরই খুবই ভালো ও উন্নত মানের বাচ্চা নিয়ে আসছে ওই গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ঢাকা ব্রিডার্স অ্যান্ড হ্যাচারি লিমিটেড। এসব সেবার মধ্য দিয়ে প্রাণি, পোল্ট্রি ও মাছের স্বাস্থ্য এবং পুষ্টির চাহিদা পূরুণে মুখ্য (প্রধান) ভূমিকা রাখছে শীর্ষ স্থানীয় আর্থিক প্রতিষ্ঠান ঢাকা গ্রুপ।

ঢাকা গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ এগ্রিকেয়ার২৪.কম কে জানান, ঢাকা গ্রুপ মৎস্য, পশু (প্রাণি) ও পোল্ট্রির স্বাস্থ্য ও পুষ্টির চাহিদা পূরুণে গত ১৯৯৭ সাল থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আগামীতে আরও নতুন নতুন অত্যাধুনিক পণ্য ও সেবা নিয়ে খামারি, চাষিদের কাছে যাবে ঢাকা গ্রুপ।

রাজধানীর আগারগাঁও বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয় এ মেলা। এনিম্যাল হেলথ এসোসিয়েশন কোম্পানি বাংলাদেশ (আহকাব) আয়োজিত তিনদিনব্যাপী এ মেলা ‘মিল্ক ইজ নট জাস্ট ফর কিডস’ (milk is not just for kids) স্লোগান নিয়ে শুরু হয় বৃহস্পতিবার (৮ মার্চ), শেষ হয় শনিবার (১০ মার্চ)। আহকাব মেলার বিস্তারিত তথ্য জানতে ভিভিট করুন http://www.iedap.com/