নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: আগামীকাল রোববার (২৯ এপ্রিল) হতে বুধবার পর্যন্ত দেশের উত্তর পূর্বাঞ্চলে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বিশেষ করে কিছু জেলা আগাম বন্যার উচ্চ ঝুঁকির সম্মুখীন হতে পারে।

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। এসব অঞ্চলে বোরো ধান কাটার উপযোগী হলে তা দ্রুত কাটার আহ্বান জানানো হয়েছে।  

ব্রি নেটওয়ার্কস এ উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর, ভারতীয় আবহাওয়া অধিদপ্তর ও মধ্যম মাত্রার আবহাওয়া পূর্বাভাষের জন্য ইউরোপিয়ান সেন্টার এর বিভিন্ন নিউমারিকেল মডেল হতে প্রাপ্ত পূর্বাভাস অনুযায়ী বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চল ও তৎ সংলগ্ন মেঘালয় ও আসামে আগামী ২৯/০৪/২০১৮ হতে ০২/০৫/২০১৮ তারিখে ভারী বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে।

এতে করে সুনামগঞ্জ, সিলেট, নেত্রকোনা ও শেরপুর জেলা আগাম বন্যার উচ্চ ঝুঁকির সম্মুখীন হতে পারে। এই সময়ে এই অঞ্চলের কিছু নদ-নদী বিপদ সীমা ছাড়িয়ে যেতে পারে এবং অন্যান্য নদ-নদীর পানি আকস্মিক ভাবে বৃদ্ধি পেতে পারে।

পাঠক, কৃষির বিভিন্ন খবরের পাশাপাশি প্রতিদিনের আবহাওয়া ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাসসহ প্রতিমহুর্তের কৃষি আবহাওয়ার সংবাদ পেতে আমাদের ফেসবুক পেজে https://www.facebook.com/AgriCare24com-320632075085761/ লাইক দিয়ে সঙ্গে থাকবেন। আমাদের প্রকাশিত খবর চলে যাবে আপনার ফেসবুক ওয়ালে।