আবহাওয়া ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম:  আজ দেশের ৪ বিভাগে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। সোমবার ( ৫ এপ্রিল ২০২১) সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানায়।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে খুলনা, সিলেট, চট্টগ্রাম, বরিশাল অঞ্চলের কোথাও কোথাও বৃষ্টি/ বজ্রসহ বৃষ্টি হতে পারে।

একইসাথে সীতাকুন্ড ও রাঙ্গামটি অঞ্চলের উপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ঢাকা, টাঙ্গাইল, সন্দীপ, ফেনী, রাজশাহী, পাবনা, খুলনা ও কুষ্টিয়া অঞ্চলের উপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

২৪ ঘন্টার তাপমাত্র্রায় বলা হয়েছে, সারাদেশের দিনের তাপমাত্রা হ্রাস পেতে পারে ও রাতের তাপমাত্রা বাড়তে পারে।

দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুন্ড ও রাঙ্গামাটিতে ৩৮.৫ এবং ও সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়া ১৬.১ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে ঢাকার বাইরের বাতাসের গতি ও দিক: দক্ষিণপশ্চিম/পশ্চিম দিক থেকে ঘণ্টায় (১০-১৫) কি.মি.।

সিনপটিক অবস্থা:উত্তর আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি উত্তর উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে লঘুচাপ আকারে আন্দামান উপসাগর ও মায়ানমার উপকূলে অবস্থান করছে।মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আজ সোমবার( ৫ এপ্রিল) সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিলো ৮১%। ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬.১৬ মিনিটে। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ৫ টা ৪৫ মিনিটে।

দেশের ৪ বিভাগে বৃষ্টির সম্ভাবনা সংবাদটির তথ্য বাংলাদেশ আবহাওয়া অধিদফতর নিশ্চিত করেছে। পাঠক প্রতিদিনের আবহাওয়া এর সংবাদের আপডেট পেতে এগ্রিকেয়ার২৪.কম এর ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন। আমরা প্রতিদিন দেশের আবহাওয়া পরিস্থিতি তুলে থাকি।

এছাড়া আপনাদের এলাকার আবহাওয়া পরিস্থিতি বা সংবাদ বা ছবি পাঠাতে পারেন আমাদের। আমরা তা সংবাদ আকারে তুলে ধরবো। দেশের সর্ববৃহৎ কৃষিভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল এগ্রিকেয়ার২৪.কম কৃষির সব সংবাদ জানতে সঙ্গেই থাকুন।

এগ্রিকেয়ার/এমএইচ