ছবি: শাটারস্টক

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: দেশে করোনা ভাইরাস থেকে সুস্থ হওয়ার সংখ্যা ২ লাখ ছাড়াল। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩০৪৪ জন। সব মিলিয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন দুই লাখ এক হাজার ৯০৭ জন।

রবিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাভাইরাস বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৯৩৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৮৯৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ১০ হাজার ৮২২ জনে। এছাড়া আরও ৪২ জনের মৃত্যু হওয়ায় এই সংখ্যা বেড়ে দাঁড়ালো চার হাজার ২৪৮ জনে। নিহতদের মধ্যে ৩৫ জন পুরুষ ও সাতজন নারী। তারা সবাই হাসপাতালে মারা গেছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪২ জনের মৃত্যু হওয়ায় মোট ৪২৪৮ জনের মৃত্যু হলো। একই সময়ে নতুন করে আরও ১৮৯৭ জনের শরীরে অদৃশ্য ভাইরাসটি শনাক্ত হওয়ায় এই সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ১০ হাজার ৮২২ জন।

বিভিন্ন বিভাগে যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকায় ১৮ জন, চট্টগ্রামে ৮ জন, রাজশাহীতে ৩ জন, খুলনায় ৭ জন, রংপুরে ৫ জন, ময়মনসিংহে ১ জন।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তের হার ১৫ দশমিক ৯০ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ২১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৪ দশমিক ৯৬ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৩৭ শতাংশ।