নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: নাটোরের সিংড়া উপজেলায় খানাখন্দে ভরা সড়কে ট্রাক উল্টে খামারির ডিমপাড়া ৭০০ হাঁস মারা গেছে। গত বৃহস্পতিবার ২৮ মে ২০২০ দুপুরে উপজেলার তাজপুর ইউনিয়নের শহরবাড়ী গ্রামের উজ্জল (৩৫) নামের খামারি ১৬০০ হাঁস নিয়ে তারাশের রানীরহাট থেকে সিংড়ার দূর্গাপুরে যাওয়ার সময় দূর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, স্থান পরিবর্তনের জন্য একটি মাঝারি ট্রাকে প্রায় ১৬০০ হাঁস নিয়ে বাজারের উদ্দেশ্য রওনা দেন। এসময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে ট্রাকটি খাদে পড়ে। এতে ঘটনাস্থলে প্রায় ৭০০ হাঁস মারা যায়।

ক্ষতিগ্রস্থ খামারী উজ্জল বলেন, ব্যাংক থেকে ঋণ নিয়ে ব্যবসা শুরু করি। গত দুই সপ্তাহ আগে তারাশ থেকে প্রতি পিস ৪০০ টাকা দামে ১৬০০ হাঁস করে কিনেছি। ইতিমধ্যে হাঁসগুলো ডিম দিতে শুরু করেছে। এই দুর্ঘটনায় প্রায় তিন লাখ টাকার হাঁস মারা গেছে। এখন ঋণের কিস্তি কী করে দিব, সেই চিন্তাই বড় হয়ে দাঁড়িয়েছে। এমনিতেই ডিমের দাম কমে যাওয়ায় লোকসানের মুখে আছি। তার উপর এই দুর্ঘটনা।

এ বিষয়ে জানতে চাইলে সিংড়া উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা:এস.এম.মুশফিকুর রহমান এগ্রিকেয়ার২৪.কম কে বলেন, দূর্ঘটনার ৭০০ হাঁস মারা যাওয়ার ব্যাপারে আমি এখোনো জানতে পারিনি। প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ গৌরাংগ কুমার তালুকদার স্যার এবিষয়ে বলতে পারবেন।

এদিকে স্থানীয়রা জানান, সিংড়া উপজেলার সীমান্তবর্তী দুর্গাপুর-রানীরহাট সড়কের সিংড়া এলাকায় রাস্তার সংস্কার জরুরী। সেখানে দুর্ভোগ, ভোগান্তি আর দুর্ঘটনা নিত্যদিনের ঘটনা। কোনো যানবাহন ঢুকলে পারাপার হতে গিয়ে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন তারা।