নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: নাটোর সদরে ৭০ কেজি জাটকা ও ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে জাটকা বিক্রি করার দায়ে মো. রুস্তম আলী (৪০) নামে এক মাছ ব্যবসায়ীকে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (২৫ অক্টোবর ২০২০) দুপুরে সদর উপজেলার তেবাড়িয়া হাটে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ শাওন এ অভিযান পরিচালনা করেন। অর্থদণ্ডপ্রাপ্ত রুস্তম একই উপজেলার তেবাড়িয়া গ্রামের মৃত বজু মিয়ার ছেলে।

আরও পড়ুন: পদ্মায় ইলিশ ধরায় ১৬ জেলের কারাদণ্ড, মা ইলিশ উদ্ধার

নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ শাওন এগ্রিকেয়ার.কমকে বলেন, প্রজনন মৌসুমে ইলিশের বিপণন, পরিবহন, বেচা-কেনা ও মজুদ বন্ধে দুপুরে তেবাড়িয়া হাটে অভিযান চালানো হয়। এ সময় প্রায় ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ৭০ কেজি জাটকা জব্দ করা হয়। এছাড়া জাটকা বিক্রি করার অপরাধে মাছ ব্যবসায়ী রুস্তমকে পাঁচ হাজার টাকা জরিমারা করা হয়।

তিনি বলেন, অভিযান মূলত মৎস্য অধিদপ্তর পরিচালনা করছে। আমরা জেলা প্রশাসন অভিযান বাস্তয়নে সহযোগিতা করছি। আগামী ৪ নভেম্বর পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আরও পড়ুন: অবৈধভাবে ইলিশ ধরায় ৬২ জেলের কারাদণ্ড

এছাড়া জব্দ জালগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয় ও জাটকাগুলো সরকারি শিশু সদনে বিতরণ করা হয়েছে। অভিযানকালে সহায়তা করেন নাটোর সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা সুজিত কুমার মুন্সী।

এগ্রিকেয়ার / এমবি