ডেইরি ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: নেত্রকোণার দুর্গাপুরে অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে গরু বিতরণ করা হয়েছে। সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় আর্থ-সামাজিক ও জীবন মান উন্নয়নের লক্ষ্যে উন্নত জাতের ক্রস বিড বকনা গরু ও গো-খাদ্য বিতরণ করা হয়।

সোমবার (১৯ অক্টোবর ২০২০) দুপুরে উপজেলা পরিষদ চত্তরে প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠী থেকে বাচাইকৃত ১০৬ জনের মধ্যে বকনা গরু ও দানাদার খাদ্য বিতরণ করা হয়।

এসময় উপজেলা সমাজসেবা অফিসার মো. রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারজানা খানম এবং স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ।

অন্যান্যদের মধ্যে ময়মনসিংহের উপ- পরিচালক বিভাগীয় প্রানিসম্পদ দপ্তর ডা. নীল রতন পন্ডিত, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: মনোরঞ্জন ধর,  উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. আব্দুর রউফ, ইউপি চেয়ারম্যানবৃন্দ,অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জনগনের প্রকল্প পরিচালক ড. অসীম কুমার দাস ও আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এমপি মানু মজুমদার বলেন, দেশের পিছিয়ে পড়া ক্ষুদ্র নৃ-গোষ্টির আর্থ সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় দেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আদিবাসীদের মাঝে বকনা গরু, গো-খাদ্য ও গরুর ঘর তৈরীর জন্য পর্যায়ক্রমে উপকরণ প্রদানের উদ্দ্যেগ নেয়া হয়েছে।

নেত্রকোণায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে গরু বিতরণ অনুষ্ঠানে এমপি আরোও বলেন, আওয়ামীলীগ সাধারণ মানুষের কল্যাণে রাজনীতি করে। উপস্থিত সকলকে আসন্ন দুর্গাপুজা শুভেচ্ছা জানিয়ে নেতাকর্মীদের স্থানীয় পুজা গুলোতে সহযোগিতা করতে আহবান জানান।

 

এগ্রিকেয়ার/এমএইচ