নোবিপ্রবি ফিমস ক্যারিয়ার ক্লাবের

সুজন, নোবপ্রবি প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: নোবিপ্রবি ফিমস ক্যারিয়ার ক্লাবের ক্যারিয়ার বিষয়ে প্রথম কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) এর ফিসারিজ এন্ড মেরিন  সায়েন্স (ফিমস) এর ফিমস ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে এ কর্মশালা অুষ্ঠিত হয়।

আজ শুক্রবার (১৪ই ফেব্রুয়ারি, ২০২০) সকাল ১০ টায় নিজ বিভাগে অনুষ্ঠিত প্রথম এ কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফিমস বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থী, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ও নর্থ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় (সমন্বিত) পিএইচডি শিক্ষার্থী মোঃ মুহিত হাসান। এবং একই বিভাগের ৩য় ব্যাচের শিক্ষার্থী এবং বিএফ আর আই এর সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা  মোঃ মনজুরুল ইসলাম।

কর্মশালায় মুহিত হাসান বিদেশে পড়াশুনা, স্কলারশীপ, বিদেশে জীবনযাত্রা, বিদেশে সুযোগ, সুবিধা-অসুবিধা এগুলো নিয়ে শিক্ষার্থীদের মাঝে দিক নির্দেশনামূলক আলোচনা প্রদান করেন।

এই সময় মঞ্জুরুল ইসলাম দেশের চাকরির সুযোগ সুবিধা, ফিসারিজের বিভিন্ন গবেষণা ক্ষেত্র, সাধারণ শিক্ষার্থীদের বর্তমান বিভিন্ন সমস্যা সমাধান নিয়ে গঠন মূলক আলোচনা করেন। ক্লাবের সাধারণ সম্পাদক আশরাফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালাটি সঞ্চালনা করেন সালমা সুলতানা।

এসময় আরো উপস্থিত ছিলেন, ক্লাবের সভাপতি তৌশিক লাহিড়ী, সহসভাপতি আসাদুজ্জামান, যুগ্ন সাধারণ সম্পাদক সুজন শেখ সহ ক্লাবের সকল কার্যকরী সদস্য ও সাধারণ সদস্যবৃন্দ।

নোবিপ্রবি ফিমস ক্যারিয়ার ক্লাবের ক্যারিয়ার বিষয়ে প্রথম কর্মশালা অনুষ্ঠিত হওয়ায় কর্মযজ্ঞের দিক দিয়ে আরও এগিয়ে গেলো সংগঠনটি।

আরও পড়ুন: ওয়ার্ল্ডফিশ’র গবেষণা প্রকল্পে কাজের সুযোগ পেলো নোবিপ্রবির ৩ শিক্ষার্থী

প্রসঙ্গত, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাংলাদেশের নোয়াখালী জেলায় অবস্থিত একটি সরকারী উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান। নোয়াখালী জেলার সোনাপুরে ১০১ একর জায়গা ওপর বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠিত। এটি বাংলাদেশের ২৭ তম পাবলিক বিশ্ববিদ্যালয় এবং ৫ম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; যার আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে ২০০৬ সালে।