নোবিপ্রবি প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: আরমাত্র কয়েক দিন পরেই মাথার টুপি উপরে ছুড়ে দিয়ে আনন্দে  ভাসবেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা। সমাবর্তনকে কেন্দ্র করে চলছে ব্যাপক কর্মযজ্ঞ।

আগামী রবিবার (২৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বিশ্ববিদ্যালয়ের গ্রেজুয়েটদের নিয়ে সমাবর্তন অনুষ্ঠিত হবে। এতে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য এবং মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

উক্ত সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) শ্রেণীতে সেরা ফলাফল অর্জনের জন্য আচার্য স্বর্ণপদক পাচ্ছে ৬ জন এবং স্নাতকোত্তরে সেরা ফলাফল অর্জনের জন্য উপাচার্য স্বর্ণপদক পাচ্ছে ৫ জন শিক্ষার্থী।

আচার্য স্বর্ণপদক প্রাপ্ত ৬জন হলেন, বিশ্ববিদ্যালয়ের ফিসারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের ২০০৮-২০০৯ সেশনের শিক্ষার্থী শুভ ভৌমিক, কম্পিউটার সাইন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০০৯-১০ সেশনের শিক্ষার্থী সাইফুল ইসলাম, মাইক্রোবায়োলজি বিভাগের ২০১০-১১ সেশনের শিক্ষার্থী সুমিতা রানী সাহা, মাইক্রোবায়োলজি বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী নিক্কন সরকার,

ফিসারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী আফসানা কবির দিপ্তী এবং এগ্রিকালচার বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী সাবিয়া খান।

এছাড়াও উপাচার্য স্বর্ণপদক প্রাপ্ত ৫ জন হলেন, বিশ্ববিদ্যালয়ের ফিসারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী মোঃ শামসুল আলম পাটোয়ারী, একই বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী মোঃ মেহেদী হাসান, মাইক্রোবায়োলজি বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী মোঃ শাহিদুল ইসলাম, মাইক্রোবায়োলজি বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী সুমিতা রানী সাহা, মাইক্রোবায়োলজি বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী নিক্কন সরকার।

স্বর্ণপদক প্রাপ্তরা ২৪ তারিখ যাথাক্রমে রাষ্ট্রপতি এবং উপাচার্যের হাত থেকে তাদের সম্মাননা স্মারক গ্রহণ করবেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার অফিস সূত্র এসব তথ্য নিশ্চিত করেছেন।