নোবিপ্রবি প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: অজ্ঞাত দুর্বৃত্তদের দ্বারা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (নোবিপ্রবিসাস) অফিস ভাংচুরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নোবিপ্রবি সাংবাদিক সমিতি।

জানা যায়, গতকাল বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০ বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামের ২য় তলায় দপ্তর ভাঙচুর অবস্থায় পেয়েছেন সংগঠনের সদস্যরা। তারা জানান, করোনা সংক্রমণের শুরুতে মার্চ মাসের শেষ দিক থেকে ক্যাম্পাস বন্ধ থাকায় দপ্তরে কারো আসা হয় নি। বিশেষ কাজে দপ্তরে গেলে আজ ভাঙচুর অবস্থায় পাওয়া যায় বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ এই দপ্তর।

সংগঠন সূত্র জানায়, ভাঙচুরের এই ঘটনায় দপ্তরের মূল ফটকে থাকা সংগঠনের নাম সম্বলিত সাইনবোর্ডটি ভেঙ্গে ফেলে দেওয়া হয়েছে। এছাড়াও দরজার উপরে থাকা গ্রীলের ভিতর দিয়ে ইট-কণা নিক্ষেপ করা হয়েছে। এতে দপ্তরে থাকা গুরুত্বপূর্ণ যন্ত্রপাতির ক্ষতির আশঙ্কা রয়েছে।

এক যৌথ বিবৃতিতে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নোবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি আব্দুর রহিম ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান সবুজ।

বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, উদ্দেশ্যপ্রণোদিত ভাবে আমাদের দপ্তরে ভাঙচুর করা হয়েছে। আমরা এই ভাঙচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণের আহবান জানাই।

নেতৃবৃন্দ আরো বলেন, এখানে বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিস ও ছাত্র পরামর্শ নির্দেশনা বিভাগ সহ গুরুত্বপূর্ণ অফিস রয়েছে। এই ভবনটিতে অতিশীঘ্রই যেন সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়।