রাজশাহী প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: রাজশাহীর পবায় কৃষকদের মাঝে খরিপ-১ মৌসুমের উফশী আউশ ও নেরিকা আউশ ধান, কৃষি উপকরণ ও আর্থিক সহায়তার প্রণোদনা বিতরণ করা হয়েছে।

পবা উপজেলা হলরুমে সোমবার (১৬ এপ্রিল) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিনামূল্যে এসব উপকরণ বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য আয়েন উদ্দিন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবিরের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বেগম খায়রুন্নোসা, ভাইস চেয়ারম্যান এসএম আশরাফুল হক তোতা, পবা উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক তফিকুল ইসরাম, ইউপি’র চেয়ারম্যান বজলে রেজবি আল হাসান মুঞ্জিল, সাইফুল বারী ভুলু, আখতার ফারুক, সোহেল রানা, মফিদুল ইসলাম বাচ্চু, আব্দুস সালাম।

উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তপন রায়ের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা একেএম মনজুরে মাওলা। বক্তব্য রাখেন কৃষক আজিজুল হক মিঠু।

জেলায় উফশী ও নেরিকা আউশ চাষে ১২ হাজার ১৫০ জনকে প্রণোদনা দেয়া হচ্ছে। যার মধ্যে পবা উপজেলায় ৩শ’ জন চাষিকে এ প্রণোদনা দেয়া হয়। উফশী ও নেরিকা আউশ-এ প্রতি বিঘা জমির জন্য প্রত্যেক চাষিকে ৫ কেজি বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি এবং সেচ বাবদ ৫শ’ টাকা উপকরণ সহায়তা দেয়া হয়। এছাড়াও নেরিকা ধানের জন্য অতিরিক্ত ৫শ’ টাকা দেয়া হয়।