পবিপ্রবিতে ইউনিসেফ এর কর্মশালা

পবিপ্রবি প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে- পবিপ্রবিতে ইউনিসেফ এর কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (৪ মার্চ, ২০২০) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে এ কর্মশালার আয়োজন করে আন্তর্জাতিক সংস্থা ইউনিসেফ।

‘লেসনস লার্নড ডিসসেমিনেশন ওয়ার্কশপ’ শীর্ষক বিশেষ এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসির সদস্য প্রফেসর ড. সাজ্জাদ হোসেন।

বিশ্ববিদ্যালয়টির কমিউনিটি হেলথ হাইজিন ডিপার্টমেন্ট এর চেয়ারম্যান লিটন চন্দ্র সেনের পরিচালনায় কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুনুর রশিদ, এছাড়াও উপস্থিত ইউনিসেফ এর বাংলাদেশ প্রতিনিধি ভেরা মেনডেনক সহ ইউনিসেফের বিশেষ প্রতিনিধিরা ও নিউট্রিশন বিভাগের শিক্ষকেরা।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. সাজ্জাদ বলেন, এ ধরণের কর্মশালা সত্যিই প্রশংসাযোগ্য, ইউনিসেফকে অসংখ্য ধন্যবাদ। আশা করি ভবিষ্যতে বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়ে এমন কর্মশালার আয়োজন করা হবে।

উল্লেখ্য, বিগত তিন বছর যাবত ইউনিসেফের পরিচালনায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নিউট্রিশন ইন্টার্নিশিপ প্রোগ্রাম চলমান রয়েছে। উক্ত কর্মসূচির মাধ্যমে অত্র বিশ্ববিদ্যালয়ের নিউট্রিশন এন্ড ফুড সায়েন্স অনুষদের শিক্ষার্থীরা নিউট্রিশন বিষয়ক জ্ঞান পরিচর্চা এবং সাধারণ মানুষের মাঝে এ জ্ঞান পৌছাতে সক্ষম হয়েছে।

পবিপ্রবিতে ইউনিসেফ এর কর্মশালা অনুষ্ঠিত হওয়ায় অনেক কিছু শেখার সুযোগ পান শিক্ষার্থীরা। এ ধরণের কর্মশালায় অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতে এই প্রোগ্রাম চালু করতে উদ্ধুদ্ধ করা হয়। সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে কর্মশালার সমাপ্তি ঘোষণা করা হয়।

আরও পড়ুন: পবিপ্রবি’র এনিম্যাল সাইন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন ক্যাম্পাসে মাতৃভাষা দিবস পালন