নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: খাদ্য নিয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে শেষ হয়েছে খাদ্য মেলা। বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে অনুষ্ঠিত তিনদিনব্যাপী এ মেলায় খাদ্যপণ্য উৎপাদনের নানা প্রযুক্তি, পণ্যের সাথে পরিচিত হওয়ার সুযোগ পেয়েছেন দর্শনার্থীরা।

‘কর্ম গড়ে ভবিষ্যৎ, কর্মই গড়বে ২০৩০-এ ক্ষুধামুক্ত বিশ্ব’ স্লোগান নিয়ে রাজধানীর খামারবাড়িতে খাদ্য মেলার আয়োজনে ছিলো কৃষি মন্ত্রণালয়। আ. কা. মু.  গিয়াস উদ্দীন মিলকী অডিটোরিয়াম চত্বরে ১৬ হতে ১৮ অক্টোবর অনুষ্ঠিত এ মেলায় সরকারি বেসরকারি ৩৭টি প্রতিষ্ঠান তাদের প্রযুক্তি ও পণ্য প্রদর্শন করে।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) মেলার সমাপনী অনুষ্ঠানে পুরুস্কার ও সম্মাননা দেয়া হয়। এ সময়ে কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পিপিসি) মোহাম্মদ নজমুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আধুনিক কৃষি প্রযুক্তির বিভিন্ন মডেল, হাইব্রিডসহ উন্নত জাতের মানসম্পন্ন ফসলের বীজ, বিভিন্ন ফলমূল ও শাকসবজি প্রদর্শন করে যৌথভাবে প্রথম হয় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই) ও বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি)।

কৃষি বিপনন অধিদপ্তর (ড্যাম) দ্বিতীয় ও বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট তৃতীয় স্থান অর্জন করে। এছাড়াও মেলায় অংশগ্রহণকারী অন্যান্য প্রতিষ্ঠানকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. সিরাজুল হায়দার এনডিসি এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ মহসীন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কৃষি তথ্য সার্ভিসের পরিচালক ড. মো. নুরুল ইসলাম। আরো বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের হর্টিকালচার উইংয়ের পরিচালক মিজানুর রহমান।