নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: বাংলাদেশে নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। আজ মঙ্গলবার (২০ অক্টোবর)  দুপুরে সচিবালয়ে মন্ত্রীর কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: আশা করি নতুন আলু এলে দাম কমে যাবে: কৃষিমন্ত্রী

আলোচনায় ভারতীয় হাইকমিশনার জানান, ভারত আন্তরিকভাবে বিশ্বাস করে বাংলাদেশ তাদের বন্ধুপ্রতীম দেশ। সেজন্য তারা বস্ত্র ও পাটখাতে বাংলাদেশের সাথে ব্যবসা বাণিজ্যের উন্নয়ন ঘটাতে চায়।

জবাবে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজীও ভারতীয় হাইকমিশনারকে জানান, বাংলাদেশও আন্তরিকভাবে বিশ্বাস করে ভারত বাংলাদেশের বন্ধুপ্রতীম দেশ এবং বাংলাদেশও ভারতে বস্ত্র ও পাটখাতে ব্যবসা বাণিজ্যের উন্নয়ন ও সম্প্রসারণ ঘটাতে চায়।

মন্ত্রী ভারতীয় হাইকমিশনারকে আশ্বস্ত করে বলেন, বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয় এবং এ পাট থেকে এখন উচ্চমানের ও আকর্ষণীয় বহুমুখী পাটপণ্য উৎপাদিত হচ্ছে যার কেবল সামান্য পরিমাণ ভারতে রফতানি হয়। বাংলাদেশ ভবিষ্যতে আরো অধিক পরিমাণে বহুমুখী পাটজাত পণ্য ভারতে রফতানি করতে চায়।

আরও পড়ুন: সর্বনিম্ন মূল্যে আলু-পেঁয়াজ বিক্রির ঘোষণা দিল ‘স্বপ্ন’

এ ছাড়া তিনি বাংলাদেশ ও ভারতের মধ্যে টেক্সটাইল ফোরামের সমোঝতা স্মারক স্বাক্ষরের বিষয়ে ইতিবাচক মনোভাব ব্যক্ত করেন। বৈঠকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া, অতিরিক্ত সচিব মোহাম্মদ আবুল কালাম অংশগ্রহণ করেন।