প্রধানমন্ত্রীর করোনা তহবিলে বিপিআইসিসি’র

পোল্ট্রি ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: প্রধানমন্ত্রীর করোনা তহবিলে বিপিআইসিসি’র পক্ষ থেকে এক কোটি টাকা অনুদান দেয়া হয়েছে। কোভিড-১৯ ভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তার জন্য পোল্ট্রি শিল্পের কেন্দ্রীয় এ সংগঠনটির পক্ষ থেকে এ অনুদান দেয়া হয়।

আজ রোববার (১০ মে, ২০২০) প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল’ (বিপিআইসিসি) এর পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ‘ত্রাণ ও কল্যাণ তহবিল’ এ আনুষ্ঠানিক ভাবে চেক হস্তান্তর করেন সংগঠনটির সদস্য এবং ফিড ইন্ডাষ্ট্রিজ অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ফিআব)  এর সভাপতি এহতেশাম বি. শাহজাহান।

বিপিআইসিসি পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে। এতে বলা হয়েছে, প্রাণঘাতি নভেল করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে সারা পৃথিবীর মানুষ। শত সীমাবদ্ধতার মাঝেও বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখহাসিনার বলিষ্ঠ নেতৃত্ব ও সুচিন্তিত পরিকল্পনায় সংক্রমণ প্রতিরোধে যথাসাধ্য চেষ্টাচালিয়ে যাচ্ছে বাংলাদেশ।

করোনা মোকাবেলায় সরকারের কার্যকর পদক্ষেপের প্রশংসা করা হয় এবং বৈশ্বিক এ মহামারি থেকে রক্ষা পেতে সৃষ্টিকর্তারঅনুগ্রহ প্রার্থণা করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতেআরও বলা হয়, করোনা মহামারির প্রভাবে জনজীবন ও ব্যবসা-বাণিজ্য স্থবির হয়ে পড়েছে। কর্মহীনহয়ে পড়েছে মানুষ। সরকার সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছে দরিদ্র মানুষের কাছে খাদ্য ওপ্রয়োজনীয় সহায়তা পৌঁছে দিতে কিন্তু সরকারের একার পক্ষে এত বড় সংকট মোকাবেলা করা বেশকঠিন।

তাই নিজ নিজ সক্ষমতা অনুযায়ী সকলেরই উচিত সরকারকে সহায়তা করা। সে দায়িত্ববোধ থেকেই মাননীয় প্রধানমন্ত্রীর করোনা তহবিলে এক কোটি (১,০০,০০,০০০) টাকার একটি চেক হস্তান্তর করেছে পোল্ট্রি শিল্প সংশ্লিষ্ট ছয়টি অ্যাসোসিয়েশনের সমন্বয়ে গঠিত “বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)।

বিপিআইসিসি’র পক্ষ থেকে জানানো হয়, করোনা পরিস্থিতিতে ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হওয়া সত্বেও পোল্ট্রি শিল্পের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত প্রায় ৬০ লাখ মানুষ চেয়েছে জাতীর এ সংকটকালীন সময়ে সরকারের সহযোগী হতে।

আজকের এই ক্ষুদ্র সহায়তা তারই প্রতীকী স্বরূপ।আগামীতেও পোল্ট্রি শিল্প সরকারের পাশে থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করা হয়।

বিপিআইসিসি’র উদ্যোগে সংগৃহীত তহবিলে যে প্রতিষ্ঠানগুলো অংশ নিয়েছে সেগুলো হচ্ছে নারিশ গ্রুপ, সিপি বাংলাদেশ লিঃ, প্যারাগন গ্রুপ, আফতাব ফিড প্রোডাক্টস লিঃ, কোয়ালিটি ফিডস লিঃ, নাহার পোল্ট্রি লিঃ, স্পেকট্রা হেক্সা ফিডস লিঃ, এসিআই গোদরেজ এগ্রোভেট (প্রাঃ) লিঃ, বাংলাদেশ এগ্রো ফিড ইনগ্রিডিয়েন্টস ইম্পোর্টার্স এন্ড ট্রেডার্স অ্যাসোসিয়েশন (বাফিটা), এজি এগ্রো ইন্ডাষ্ট্রিজ লিঃ, আমান ফিড লিঃ, আগাতা ফিড মিলস লিঃ, আর.আর.পি এগ্রো ফামর্স, নিউহোপ ফিড মিল বিডি লিঃ, কেএনবি এগ্রো ইন্ডাষ্ট্রিজ লিঃ, সলিড ফিডস লিঃ, জিমস টেকইন্টারন্যাশনাল, রেনাটা লিঃ, এভোন এনিমেল হেলথ, কেমিন ইন্ডাষ্ট্রিজ সাউথ এশিয়া প্রাঃলিঃ, এসিআই লিঃ, কাজি এগ্রো, ডিএসএম সিঙ্গাপুর, এলানকো বাংলাদেশ লিঃ, এস.বি পোল্ট্রি এন্ড ফিস ফিড মিলস, সুষমা ফিড লিঃ, অলটেক বায়োটেকনোলজি প্রাঃ লিঃ, প্রোভেট রিসোর্সেস লিঃ, ডক্টরস এগ্রোভেট, নিয়ন এগ্রো ফিডস লিঃ এবং পিএনপি লিংক।

প্রধানমন্ত্রীর করোনা তহবিলে বিপিআইসিসি’র এক কোটি টাকা অনুদান দেয়ায় দেশের পোল্ট্রি শিল্পের অংশগ্রহণ নিশ্চিত হয়েছে।