এগ্রিকেয়ার২৪.কম কৃষি আবহাওয়া ডেস্ক: প্রবল বজ্রমেঘ এবং বিজলী চমকানোর ঘনঘটা বৃদ্ধির কারণে আজ (৭ মে) সোমবার সকাল ১০টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে ময়মনসিংহ ও সিলেট বিভাগ, ঢাকা বিভাগের পূর্বাংশ এবং কুমিল্লা ও রাঙ্গামাটি অঞ্চলে দমকা/ঝড়ো হাওয়াসহ ভারী (৪৪-৮৮ মি.মি.) থেকে অতিভারী (>৮৯ মি.মি.) বর্ষণ হতে পারে।

এদিকে ভোর ৫টা থেকে টাঙ্গাইল, ঢাকা, কুমিল্লা, সিলেট এবং ময়মনসিংহ অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম/উত্তর পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কি.মি. বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকায় নদীবন্দর সমূহকে ২ নম্বর নৌ হুশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে।

দেশের অন্যত্র পশ্চিম/উত্তর পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কি.মি. বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরসমূহকে এ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। বাংলাদেশ আবহাওয়া অধিদফতর এসব তথ্য উল্লেখ করেছে।

আজকের আবহাওয়া ছবি আকারে নিচে তুলে ধরা হলো-

পাঠক, কৃষি সংবাদের পাশাপাশি প্রতিদিনের আবহাওয়া ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাসসহ প্রতিমহুর্তের কৃষি আবহাওয়ার সংবাদ পেতে আমাদের ফেসবুক পেজে https://www.facebook.com/AgriCare24com-320632075085761/ লাইক দিয়ে সঙ্গে থাকবেন। আমাদের প্রকাশিত খবর চলে যাবে আপনার ফেসবুক ওয়ালে।